দেশে একাধিক রাজ্যে পেট্রোলের দাম ১০০ ছুঁইছুঁই, কলকাতায় কত?

শনিবার জ্বালানির দাম বৃদ্ধি না হলেও রবিবার ফের চড়া পেট্রোল ও ডিজেলের দাম।

Updated By: Jun 20, 2021, 10:48 AM IST
দেশে একাধিক রাজ্যে পেট্রোলের দাম ১০০ ছুঁইছুঁই, কলকাতায় কত?

নিজস্ব প্রতিবেদন: শনিবার জ্বালানির দাম বৃদ্ধি না হলেও রবিবার ফের চড়া পেট্রোল ও ডিজেলের দাম। দু'একদিন অন্তর এমনভাবেই দাম বাড়িয়ে চলছে রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলি। যার জেরে নাজেহাল অবস্থা দেশবাসীর৷ মুম্বইতে অনেকদিন আগেই পেট্রোলের দাম সেঞ্চুরি হাঁকিয়েছিল। এবার সেই পথেই হাঁটছে দেশের বাকি রাজ্যে। 

শুক্রবার কলকাতায় লিটারপ্রতি পেট্রোলের দাম বেড়েছিল ২৬ পয়সা এবং ডিজেলের দাম লিটারপ্রতি ২৯ পয়সা। পেট্রোল ও ডিজেলের দাম হয়েছিল ৯৬.৮৪ টাকা ও ৯০.৫৪ টাকা। শনিবার বাদে রবিবার পেট্রোল ও ডিজেলের লিটারপ্রতি দাম বাড়ল ফের ২৮ পয়সা এবং  ২৮ পয়সা। 

আরও পড়ুন, কালিয়াচককাণ্ডে আসিফের ২ বন্ধুর বাড়িতে পুলিসের হানা, উদ্ধার প্রচুর অস্ত্র-গুলি

শহরে আজ পেট্রোলের দাম হয়েছে লিটারে ৯৭ টাকা ১২ পয়সা। ডিজেলের দাম হয়েছে লিটারে ৯০ টাকা ৮২ পয়সা। অন্যদিকে মুম্বইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৩.৩৬ টাকা ডিজেলের দাম ৯৫.৪৪ টাকা৷ 

পাটনা ও তিরুভন্তপুরমে প্রতি লিটার পেট্রোল বিকোচ্ছে ৯৯ টাকার কিছু বেশি দামে। মধ্যপ্রদেশ, রাজস্থান, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক, জম্মু কাশ্মীর, লাদাখে ১০০ পেরিয়েছে জ্বালানির দাম৷  

এদিকে, এইভাবে পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির ফলে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম বেড়েই চলেছে। এমনিতেই করোনা পরিস্থিতির জেরে আর্থিক বিপর্যয়ে দেশ। এর মধ্যে এমন দাম বৃদ্ধির জেরে নাজেহাল সব রাজ্যই।

.