শুক্রবার সাঁতরাগাছিতে রাজ্যের সবচেয়ে চওড়া ফুট ওভারব্রিজের উদ্বোধন করবেন রেলমন্ত্রী

১৬৬ মিটার লম্বা ও ১২ মিটার চওড়া এই ফুট ওভারব্রিজ নির্মাণে খরচ হয়েছে ১৫ কোটি টাকা। 

Updated By: Feb 19, 2021, 12:11 AM IST
শুক্রবার সাঁতরাগাছিতে রাজ্যের সবচেয়ে চওড়া ফুট ওভারব্রিজের উদ্বোধন করবেন রেলমন্ত্রী
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : শুক্রবার সাঁতরাগাছি স্টেশনে উদ্বোধন হচ্ছে রাজ্যের সবচেয়ে চওড়া ফুট ওভারব্রিজের। দক্ষিণ-পূর্ব রেলের সাঁতরাগাছি স্টেশনে ব্রিজ নির্মাণকাজ সম্পূর্ণ। ১৬৬ মিটার লম্বা ও ১২ মিটার চওড়া এই ফুট ওভারব্রিজ নির্মাণে খরচ হয়েছে ১৫ কোটি টাকা। সাঁতরাগাছি স্টেশনে যতগুলি প্ল্যাটফর্ম আছে, সবগুলিতেই যাওয়া-আসা করা যাবে আধুনিক মানের এই ব্রিজ দিয়ে।

দক্ষিণ-পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, হাওড়া স্টেশনে ক্রমবর্ধমান যাত্রী চাপ সামলাতে সাঁতরাগাছি স্টেশনকে টার্মিনাল স্টেশন হিসাবে গড়ে তোলার পরিকল্পনা নিয়েছে রেল মন্ত্রক। এই স্টেশন থেকে কোনা এক্সপ্রেসওয়ে ধরে বিদ্যাসাগর সেতু পেরিয়ে কলকাতাও পৌঁছে যাওয়া যায় খুব অল্প সময়ে। সেই কারণে সাঁতরাগাছিকে সম্পূর্ণভাবে টার্মিনাল স্টেশন হিসেবে গড়ে তোলা হলে যাত্রী সংখ্যা দিনে দিনে আরও বাড়বে। সেকথা মাথায় রেখেই এত চওড়া দুই লেনের ফুট ওভারব্রিজ বানানো হয়েছে। ভার্চুয়ালি ফুট ওভারব্রিজের উদ্বোধন করবেন রেলমন্ত্রী পীযুষ গোয়েল। বলাই বাহুল্য যে, রেলের এই পদক্ষেপে খুশি যাত্রীরা।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৩ অক্টোবরের সন্ধ্যায় সাঁতরাগাছি ফুট ওভারব্রিজে দুর্ঘটনাটি ঘটে। ব্যস্ততার মধ্যে ট্রেন ধরতে গিয়ে হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে একজনের মৃত্যু হয়। জখম হন আরও বেশ কয়েকজন যাত্রী। ওই দুর্ঘটনার পরই যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখে তড়িঘড়ি ফুট ওভারব্রিজ তৈরির কাজ শুরু হয়। শুক্রবার একটি ফুটওভার ব্রিজের উদ্বোধন হবে। পাশাপাশি আরও একটি ফুটওভার ব্রিজ নির্মাণও খুব শিগগিরই সম্পূর্ণ হয়ে যাবে বলে দক্ষিণ-পূর্ব রেল সূত্রে খবর।

আরও পড়ুন, হুগলি থেকে সোমবারই দক্ষিণেশ্বর-নোয়াপাড়ার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী

.