ভোটের আগে ফের একমঞ্চে Modi-Mamata, মেলাচ্ছেন 'নেতাজি'

শেষবার মোদী-মমতাকে একসঙ্গে দেখা গিয়েছিল আমফান বিপর্যয় পরিদর্শনে।

Updated By: Jan 22, 2021, 07:08 PM IST
ভোটের আগে ফের একমঞ্চে Modi-Mamata, মেলাচ্ছেন 'নেতাজি'

নিজস্ব প্রতিবেদন: একুশের মহারণের আগে আরও একবার একমঞ্চে থাকতে চলেছেন নরেন্দ্র মোদী (Narendra Modi) ও মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সৌজন্যে ২৩ জানুয়ারি ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন। কেন্দ্রীয় সরকারের ওই অনুষ্ঠানে থাকবেন প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী। 

প্রধানমন্ত্রীর দফতরের তরফে পাঠানো সূচিতে বলা হয়েছে, আগামিকাল, শনিবার সাড়ে ৪টে নাগাদ ভিক্টোরিয়ায় পৌঁছবেন মোদী (PM Modi)। থাকবেন ৭টা পর্যন্ত। সাংস্কৃতিক অনুষ্ঠানের পর ৫টা ২০ মিনিট নাগাদ প্রধানমন্ত্রী, রাজ্যপাল, মুখ্যমন্ত্রী ও অন্যান্য অতিথিরা বসবেন মঞ্চে। বিকেল ৫টা ৩৫ মিনিটে ভাষণ দেওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের  (Mamata Banerjee)। তাঁর আগে বক্তৃতা দেবেন রাজ্যপাল জগদীপ ধনখড়। ৬টায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। লক্ষণীয়, মুখ্যমন্ত্রীকে ভাষণ দেওয়ার জন্য বরাদ্দ করা হয়েছে ৫ মিনিট। সেখানে ৪০ মিনিট রাখা হয়েছে প্রধানমন্ত্রীর জন্য। 

শেষবার মোদী-মমতাকে একসঙ্গে দেখা গিয়েছিল আমফান (Amphan) বিপর্যয় পরিদর্শনে। তারপর ত্রাণ নিয়ে মমতার সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছে বিজেপি। প্রধানমন্ত্রীর অগ্রিম ১০০০ হাজার কোটি টাকার সহায়তা নিয়েও পাল্টা বিঁধেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মাসখানেক আগে কিসান সম্মান নিধি নিয়ে একপ্রস্ত বিবাদে জড়ান মোদী-মমতা। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে সরাসরি রাজনীতির অভিযোগ তুলেছেন মোদী। তার পাল্টা বিবৃতি দিয়ে নিজের অবস্থান স্পষ্ট করেন মমতা। ২৩ জানুয়ারি নিয়েও হয়েছে জলঘোলা। নেতাজি জন্মজয়ন্তীকে 'পরাক্রম দিবস' ঘোষণা করেছে কেন্দ্র সরকার। তা মানতে নারাজ মমতা বন্দ্যোপাধ্যায়।  জানিয়ে দিয়েছেন, ২৩ জানুয়ারি দেশনায়ক দিবস পালন করা হবে। সবমিলিয়ে এমন সংঘাতের আবহে সরকারি অনুষ্ঠানে মোদী-মমতার উপস্থিতি বেশ তাৎপর্যপূর্ণ হতে চলেছে বলে মত ওয়াকিবহাল মহলের।                      

আরও পড়ুন- আসছেন মোদী,পদযাত্রা মমতার, নেতাজীর জন্মদিনে কড়া নিরাপত্তায় কলকাতা