Ramkrishna Mission: আগামী বছর রামকৃষ্ণ মিশনের ১২৫তম বর্ষপূর্তি, বেলুড় মঠে আসতে পারেন প্রধানমন্ত্রী

মিশনের তরফে বলা হয়েছে আগামী এক বছর দেশের সব জায়গায় মিশনের বর্ষপূর্তি পালন করা হবে

Updated By: Dec 26, 2021, 03:37 PM IST
Ramkrishna Mission: আগামী বছর রামকৃষ্ণ মিশনের ১২৫তম বর্ষপূর্তি, বেলুড় মঠে আসতে পারেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: আগামী বছর রামকৃষ্ণ মঠ ও মিশনের ১২৫তম বর্ষপূর্তি। এই উপলক্ষ্যে আাগামী বছর ১ মে থেকে ২০২৩ সালের ১ মে পর্যন্ত চলবে বিভিন্ন অনুষ্ঠান। 

বেলুড় মঠের সাধারণ সম্পাদক জানিয়েছেন, দেশ ও বিদেশের অসংখ্য ভক্তের সমাগম হবে ১২৫তম বর্ষপূর্তি অনুষ্টানে। বিশাল ওই কর্মসূচিতে সহায়তা করার ইচ্ছে প্রকাশ করেছে ভারত সরকার। বেলুড় মঠ সূত্রে খবর, খোদ প্রধানমন্ত্রী মিশনের অনুষ্টানে যোগ দেওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন।

মিশনের তরফে বলা হয়েছে আগামী এক বছর দেশের সব জায়গায় মিশনের বর্ষপূর্তি পালন করা হবে। উদ্বোধনী অনুষ্টান হবে ১ মে ২০২২ সালে। শেষ হবে পরের বছর ১ মে। সূচনা অনুষ্ঠান হবে বেলুড় মঠে। বছরভর অনুষ্টানে সহায়তা করার জন্য কেন্দ্রের তরফে মিশনের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। খোদ প্রধানমন্ত্রী অনুষ্টানে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করায় তাঁকে আমন্ত্রণ জানাবে মিশন কর্তৃপক্ষ।

আরও পড়ুন-টিকা নিলে ভয়টা অনেকটা কাটবে; মত পড়ুয়াদের, অপেক্ষায় রয়েছি; বললেন অভিভাবকরা 

একশো বছর আগে দেশে শুরু হয়েছিল রামকৃষ্ণ মিশন আন্দোলন। সেকথা মাথায় রেখেই এবার মিশনের উত্সব পালনে সাহায্য করবে ভারত সরকার। কারণ সরকার মনে করে ভারতের রামকৃষ্ণ মিশনের আন্দোলন একটি ল্য়ান্ডমার্ক। সরকারি অনুষ্ঠানে উনি যোগ দিতে পারেন। সরকার যেখানে এমন সহায়তা করছে সেকানে আশাকরা যায় প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হবে। এমনটাই দাবি মিশনের।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.