Santiniketan: Zee ২৪ ঘণ্টার খবরের জের, 'একঘরে' ৩ আদিবাসী পরিবারের পাশে পুলিস

দেড় বছর ধরে সামাজিক বয়কট। 

Updated By: Aug 7, 2021, 05:53 PM IST
Santiniketan: Zee ২৪ ঘণ্টার খবরের জের,  'একঘরে' ৩ আদিবাসী পরিবারের পাশে পুলিস

নিজস্ব প্রতিবেদন: জি ২৪ ঘণ্টার খবরের জের। শান্তিনিকেতনে স্কুলের চাবি চুরির অভিযোগে 'একঘরে' ৩ আদিবাসী পরিবার। অভিযোগ খতিয়ে দেখতে অবশেষে তৎপর হল পুলিস। অভিযোগকারীদের সঙ্গে কথা বললেন থানার আধিকারিকরা। দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিলেন তাঁরা। বীরভূমের পুলিস সুপার নগেন্দ্র ত্রিপাঠী জানালেন, ঘটনার তদন্ত চলছে। 

ঘটনার সূত্রপাত ২০১৯ সালে। শান্তিনিকেতন থানার বালিপাড়া গ্রামে একটি স্কুলের চাবি চুরি হয়ে যায়। কারা চুরি করল? গ্রামে সালিশি সভা বসিয়ে ৩ আদিবাসী পরিবারকে, মোড়ল ও মাতব্বররা সামাজিক বয়কটের নিদান দেন বলে অভিযোগ। এমনকী, ওই ৩ পরিবারের সদস্যদের সঙ্গে যদি কেউ বলেন বা মেলামেশা করেন, তাহলে ১০ হাজার জরিমানা করা হবে বলেও জানিয়ে দেওয়া হয়! 

আরও পড়ুন: Petrol-Diesel: কাটল জ্বালানি জট, উঠল তেল ট্যাঙ্কার মালিকদের ধর্মঘট

ওই তিন পরিবারের দাবি, সামাজিক বয়কট থেকে মুক্তি পেতে শান্তিনিকেতন থানায় অভিযোগ দায়ের করেছিলেন। খোদ বীরভূমের পুলিস সুপারেরও দ্বারস্থ হয়েছিলেন। কিন্তু প্রশাসনের তরফে কোনও পদক্ষেপ করা হয়নি। এভাবে কেটে যায় দেড় বছর। গতকাল, এই খবর সম্প্রচারিত হয় জি ২৪ ঘণ্টায়। শেষপর্যন্ত গ্রামে গিয়ে ওই ৩ আদিবাসীর পরিবারের সঙ্গে কথা বলল পুলিস। বীরভূমের পুলিস সুপার বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন বলে জানা গিয়েছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.