Nisith Pramanik: কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কনভয় থামিয়ে তল্লাশি পুলিসের!

উপস্থিত ছিলেন এসডিপিও ও ডেপুটি ম্যাজিস্ট্রেট। চপার-বিতর্কের মাঝেই এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে তল্লাশি চালাল পুলিস। কেন? চলল তর্কাতর্কি। গাড়িতে অবশ্য় কিছু পাওয়া যায়নি। ঘটনাস্থল, দিনহাটা।

Updated By: Apr 16, 2024, 06:05 PM IST
Nisith Pramanik: কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কনভয় থামিয়ে তল্লাশি পুলিসের!

দেবজ্যোতি কাহালি: উপস্থিত ছিলেন এসডিপিও ও ডেপুটি ম্যাজিস্ট্রেট। চপার-বিতর্কের মাঝেই এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে তল্লাশি চালাল পুলিস। কেন? চলল তর্কাতর্কি। গাড়িতে অবশ্য় কিছু পাওয়া যায়নি। ঘটনাস্থল, দিনহাটা।

আরও পড়ুন:  Barrackpore: তৃণমূল নেতার মেয়েকে অপহরণ! হুমকি ফোনে দাবি ৪০ লাখ, অভিযোগের তিরে অর্জুন সিং

ঘটনাটি ঠিক কী? গতবার জিতেছিলেন। কোচবিহার কেন্দ্রের এবারও বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। হাতে আর মাত্র ২ দিন। শুক্রবার প্রথম দফাতেই ভোট কোচবিহার। এদিন মাথাভাঙায় সভা ছিল নিশীথের। সেই সভা শেষ করে ফিরছিলেন দিনহাটায়।

স্থানীয় সূত্রে খবর, দিনহাটার ঢোকার মুখে দেওয়াহাটা এলাকায় নাকা চেকিংয়ের সময়ে বিজেপি প্রার্থীর কনভয় থামায় পুলিস। জানানো হয়, তল্লাশি চালানো হবে। এরপর মন্ত্রীর আপ্ত-সহায়ক ও নিরাপত্তাকর্মীদের সঙ্গে পুলিসের তর্কাতর্কি শুরু হয়। গাড়ি থেকে নেমে আসেন নিশীথ। নির্বাচন কমিশনের গাইড লাইন দেখাতে চান তিনি। কিন্তু  নিজেদের অবস্থানেই অনড় থাকে পুলিস। শেষপর্যন্ত তল্লাশি হয় নিশীথের কনভয়, এমনকী গাড়িতেও।  

আরও পড়ুন:  First Phase Polling Day Weather: তাপপ্রবাহের কবলে রাজ্য, প্রথম দফার ভোটে কেমন থাকবে আবহাওয়া? বড় আপডেট!

এদিকে বেহালা ফ্লাইং ক্লাবে ট্রায়াল রান চলাকালীন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চপারে তল্লাশি চালিয়েছে আয়কর দফতর। কবে? রবিবার। সিপিএম নেতা সুজন চক্রবর্তীর মতে, 'রাজনীতি, মানুষ, রুটি-রুজির লড়াই থেকে সরিয়ে আনার চেষ্টা করছে এবং একটা বাইনারির মধ্যে ফেলার চেষ্টা হচ্ছে। অর্থাৎ তুমি কেন আমার চপার দেখভাল করেছ, কী করল, কেন করল কেউ জানে। কারণ, তখন অভিষেক বন্দ্যোপাধ্যায় চপারে নেই। পাল্টা এবার, ওটা যেহেতু দিল্লির এজেন্সি, এবার রাজ্যের এজেন্সি...ফলে এটাই চলবে। কেন্দ্রীয় এজেন্সি যদি অভিষেকে দিকে তাকায়, রাজ্য এজেন্সি নিশীথের দিকে তাকাবে। এটা ইস্যুই নয়, মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা'।

তৃণমূল নেতা শান্তনু সেনের পাল্টা দাবি, 'সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক, সাংসদ অভিষেক বন্দ্যোাধ্যায়ের হেলিকপ্টার যদি ট্রায়াল রানের সময়ে যদি তল্লাশি হতে পারে, তাহলে কেউ তো আইনের উর্ধ্বে নয়। সেক্ষেত্রে ভারতের স্বরাষ্ট্র দফতরের রাষ্ট্রমন্ত্রী, যাঁর বিরুদ্ধে অনেক অভিযোগ আছে, তার বিরুদ্ধে তল্লাশি হতেই পারে। অন্যায় কিছু নয়'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.