জমিবিবাদের জেরে বোমাবাজি, জড়াল স্থানীয় তৃণমূলের নাম

কেউ গ্রেপ্তার হয়নি।

Updated By: Jan 16, 2021, 05:29 PM IST
জমিবিবাদের জেরে বোমাবাজি, জড়াল স্থানীয় তৃণমূলের নাম

নিজস্ব প্রতিবেদন: পারিবারিক বিবাদকে কেন্দ্র করে তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত হল মালদহের ইংরেজবাজারের নতুন নগরিয়া গ্রাম। সালিশি সভাকে কেন্দ্র করে ছড়াল উত্তেজনা। এলাকায় হল বোমাবাজি। আহত বেশ কয়েকজন। একজনের অবস্থা আশঙ্কাজনক। আহত মালদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। 

কী হয়েছিল? 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জমিবিবাদের জেরে এলাকায় সালিশি সভা বসে। সেই সভায় গন্ডগোলে জড়িয়ে পড়ে তৃণমূলের গ্রামপ্রধানের গোষ্ঠী এবং তৃণমূলেরই অন্য একটি গোষ্ঠী। মুহূর্তের মধ্যেই রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। চলে বোমাবাজি। ঘটনায় উভয় পক্ষেরই বেশ কয়েকজন আহত। একজনকে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে (malda medical college hospital) ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে যায় পুলিশবাহিনী। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এলাকার দুই ভাইয়ের মধ্যে দিদির জমি নিয়ে বিবাদ চলছিল। দিদি তাঁর ভাগের জমি একভাইকে বিক্রি করে দেন বলে অভিযোগ। অন্য ভাই এর প্রতিবাদ জানিয়ে প্রতিকার চান। সেই মীমাংসার জন্য গ্রামে সালিশি বসানো হয়। সেই সভাতেই প্রধান রহিমা বিবির স্বামী জাইদুল শেখের নেতৃত্বে একদল দুষ্কৃতী এসে হামলা চালায় বলে অভিযোগ। অপরপক্ষ জাইদুল শেখের বিরুদ্ধে রুখে দাড়ায়। এরপরই সংঘর্ষ শুরু হয় দুই পক্ষের মধ্যে। চলে বোমাবাজি ও গুলি। উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। উভয়পক্ষের সাতজন আহত হয়। ঘটনার খবর পেয়ে ইংরেজবাজার থানার পুলিশ ঘটনাস্থলে যায়।

এলাকা এখনও থমথমে। প্রধানের স্বামী জাইদুল শেখ-সহ তার দলবল এলাকা থেকে পালিয়ে গিয়েছে বলে অভিযোগ। বসানো হয়েছে পুলিশ পিকেট। এখনও কেউ গ্রেপ্তার হয়নি।

Also Read: 'জোর করে বিশ্বভারতীর জমি দখল করে রেখেছেন অমর্ত্য সেন', ফের আক্রমণ কর্তৃপক্ষের

.