Post Poll Violence: ভোটের পর খুন বিজেপি নেতা, নন্দীগ্রামে মমতার নির্বাচনী এজেন্ট সুফিয়ানকে তলব CBI-র

নন্দীগ্রামের তৃণমূলের নেতা শুধুই নয়, জেলা তৃণমূলের সভাধিপতিও শেখ সুফিয়ান

Updated By: Sep 15, 2021, 07:32 PM IST
Post Poll Violence: ভোটের পর খুন বিজেপি নেতা, নন্দীগ্রামে মমতার নির্বাচনী এজেন্ট সুফিয়ানকে তলব CBI-র

নিজস্ব প্রতিবেদন: ভোট পরবর্তী হিংসার তদন্তে এবার তলব করা হল নন্দীগ্রামের ডাকাডুকো তৃণমূল নেতা শেখ সুফিয়ানকে। এক বিজেপি নেতার মৃত্যু ঘটনায় তলব করা হল তৃণমূল নেতাকে।

ভোটের ফলাফল ঘোষণার পর খুন হন বিজেপি নেতা দেবব্রত মাইতি। সেই খুনের মামলতেই সুফিয়ানকে তলব করল কেন্দ্রীয় তদন্ত সংস্থা। এনিয়ে কিছু বলতে নারাজ জেলা তৃণমূল নেতৃত্ব।

আরও পড়ুন-Tripura: বারবার বাতিল করা হচ্ছে অভিষেকের মিছিল, ত্রিপুরায় ধর্না তৃণমূলের

নন্দীগ্রামের তৃণমূলের নেতা শুধুই নয়, জেলা তৃণমূলের সভাধিপতিও শেখ সুফিয়ান। দেবব্রত মাইতি খুনের তদন্তে মাসের গোড়াতে একাধিক বার নন্দীগ্রামে এসেছিল সিবিআই টিম। খোঁজ খবর নেওয়ার পর ওই মামলার তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য বৃহস্পতিবার সুফিয়ানকে তলব করেছে সিবিআই। এমনটাই খবর কেন্দ্রীয় তদন্ত সংস্থা সূত্রে। জেলা তৃণমূল সূত্রে খবর, আগামিকাল সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হবেন সুফিয়ান। সকাল এগারোটা নাগাদ তাঁকে সিবিআই দফতরে হাজিরা দিতে বলা হয়েছে।

সুফিয়ানকে তলব রাজ্য রাজনীতিতে বেশ গুরুত্বপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। জেলা তৃণমূলের গুরুত্বপূর্ণ নেতাই শুধু নয়, বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্টও ছিলেন সুফিয়ান।

আরও পড়ুন-Jalpaiguri: ৪৮ ঘণ্টায় ৩ শিশুর মৃত্যু জলপাইগুড়িতে!

উল্লেখ্য, দেবব্রত মাইতির খুনের তদন্তে গত ১ সেপ্টেম্বর থেকে দফায় দফায় নন্দীগ্রামের বিভিন্ন জায়গায় গিয়ে সন্দেহভাজনদের জেরা করে সিবিআই। গত ৩ মে নন্দীগ্রামের চিল্লা গ্রামের বাসিন্দা দেবব্রত মাইতিকে মারধর করা হয়ে বলে অভিযোগ। গুরুতর আহত অবস্থায় তাঁকে ভর্তি করা হয় এসএসকেএম হাসপাতালে। ১৩ মে সেখানেই তাঁর মৃত্যু হয়। তদন্তে নেমে দেবব্রতর পরিবারের নিরাপত্তার ব্যবস্থা করে সিবিআই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.