Bankura University: বিশ্ববিদ্যালয়ে নিয়োগ দুর্নীতিতেও পার্থ যোগ? তদন্তের দাবিতে পোস্টার বাঁকুড়ায়

'ঘোলা জলে মাছ ধরার চেষ্টা করছে বিরোধীরা', দাবি তৃণমূলের।

Updated By: Jul 27, 2022, 05:13 PM IST
 Bankura University: বিশ্ববিদ্যালয়ে নিয়োগ দুর্নীতিতেও পার্থ যোগ? তদন্তের দাবিতে পোস্টার বাঁকুড়ায়

মৃত্যুঞ্জয় দাস: বিশ্ববিদ্যালয়ে নিয়োগ দুর্নীতিতেও পার্থ যোগ? স্বজনপোষণ? সিবিআই ও ইডির তদন্তের দাবিতে এবার পোস্টার পড়ল বাঁকুড়ায়। তুঙ্গে রাজনৈতিক চাপানউতোর।

দাবি ছিল দীর্ঘদিনের। রাজ্যের পালাবদলের পর বাঁকুড়া বিশ্ববিদ্যালয় গড়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, সেই ঘোষণার এক বছরের মধ্যেই পঠনপাঠনও শুরু হয়ে যায় বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে। কিন্তু এই বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক হিসেবে কারা চাকরি পেলেন? গ্রুপ ডি পদেইবা কাদের নিয়োগ করা হল? দুর্নীতির অভিযোগ তুলেছেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন: Postmaster Arrested: পাসবুকে তুলে দিলেও অ্যাকাউন্ট ফাঁকা, ইন্দাসে গ্রেফতার পোস্টমাস্টার

কেন? প্রকাশ্য সভায় রাজ্যের বিরোধী দলনেতা অভিযোগ করেছেন, বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে তৃণমূল নেতাদের আত্মীয়, এমনকী কোন কোনও নেতার বান্ধবীকেও নাকি চাকরি দেওয়া হয়েছে! এমনকী, নেট পাস না করেও শুধুমাত্র শাসকদলের ঘনিষ্ট হওয়ার সুবাদে অধ্য়াপক হিসেবে চাকরি পেয়েছেন অনেকেই।

আরও পড়ুন: Fish on National Highway: জাতীয় সড়কে লুটোপুটি খাচ্ছে হাজার হাজার মাছ, তীব্র চাঞ্চল্য এলাকায়

স্রেফ নিয়োগ দুর্নীতির অভিযোগ নয়, সিবিআই ও ইডি তদন্তের দাবিতে এবার পোস্টার পড়ল বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের চত্বরে। এদিন সকালে বিশ্ববিদ্যালয়ের পাঁচিলে সাদা কাগজে লাল কালিতে লেখা একাধিক পোস্টার দেখতে পাওয়া যায়। তৃণমূলের দাবি, পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর ঘোলা জলে মাছ ধরার চেষ্টা করছে বিরোধীরা। পোস্টার লাগিয়ে অপপ্রচার করা হচ্ছে। পোস্টারের দাবি সমর্থন জানিয়েছে বিজেপি। মুখে কুলুপ বাঁকুড়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.