মাত্র কয়েক মিনিটের তাণ্ডব, অশোকনগরে টর্নেডোর দাপটে ধ্বংসস্তূপে পরিণত বহু বাড়িঘর

অশোকনগর ও কালিনগর এলাকার ৩টি গ্রামের অন্তত ১০০ বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

Updated By: May 27, 2021, 02:12 PM IST
মাত্র কয়েক মিনিটের তাণ্ডব, অশোকনগরে টর্নেডোর দাপটে ধ্বংসস্তূপে পরিণত বহু বাড়িঘর

নিজস্ব প্রতিবেদন: আবহাওয়াবিদরা এমনটাই হুঁশিয়ারি দিয়েছিলেন। ঘূর্ণিঝড় ইয়াস নিয়ে সতর্ক করার পাশাপাশি বলা হয়েছিল এর প্রভাবে কোথাও কোথাও টর্নোডোও হতে পারে। বুধবার হালিশহর, চুঁড়ুডার পর বৃহস্পতিবার চাকদা ও শান্তিপুরে বিশাল এলাকা লন্ডভন্ড করেছে টর্নোডো। এবার অশোকনগর ও গুমায় তাণ্ডব চালাল টর্নোডো।

আরও পড়ুন-দ্য রেপিস্ট! ফের অপর্ণা সেনের ছবির মুখ্য ভূমিকায় কঙ্কনা

বৃহস্পতিবার সকাল সাড়ে নটা নাগাদ আচমকাই ধেয়ে আসে এক শক্তিশালী টর্নেডো। তার দাপটে উত্তর ২৪ পরগনার অশোকনগর থানার গুমা(Guma) খ্রিষ্টানপাড়া ও কালিনগর তোলপাড় হয়ে যায়। প্রত্যদর্শীদের মতে মাত্র ৩-৪ মিনিট স্থায়ী হয়েছিল ওই টর্নেডো। তার মধ্যেই প্রবল ক্ষতি হয় বহু বাড়ির। দেওয়াল চাপা পড়ে আহত হয়েছেন ২ জন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এখনওপর্যন্ত পাওয়া খবর অনুয়ায়ী প্রবল ওই ঘূর্ণিঝড়ে অশোকনগর(Ashok Nagar) ও কালিনগর এলাকার ৩টি গ্রামের অন্তত ১০০ বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। কোথাও বাড়ির চাল উড়িয়ে নিয়ে ফেলে দিয়েছে খানিকটা দূরে, কোথাও ভেঙেছে দেওয়াল। ঝড়ের ধাক্কায় ভেঙে পড়েছে বহু গাছপাল। সবমিলিয়ে ওই গ্রামে এখন তাণ্ডবের চেহারা।

আরও পড়ুন-সাইক্লোনে বিধ্বস্ত!তবু কোভিড আক্রান্ত রাজ্যে অক্সিজেন সরবরাহ ওড়িশার

টর্নেডোর খবর পেয়েই এলাকা আসেন বিধায়ক নারায়ণ গোস্বামী। ক্ষতিগ্রস্ত মানুষজনকে ক্ষতিপূরণের আশ্বাস দেন। অনেককে ত্রাণ শিবিরেও পাঠান তিনি।

.