'অভিন্ন বাংলাদেশ' গড়ার ছক, ধৃত জেএমবি জঙ্গির মোবাইলে মিলল প্রোটেকটিভ চ্যাট!

পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের ম্যাপ মিলিয়ে সেই অভিন্ন ম্যাপ বানানো হয়েছে।

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Updated By: Dec 13, 2020, 02:10 PM IST
'অভিন্ন বাংলাদেশ' গড়ার ছক, ধৃত জেএমবি জঙ্গির মোবাইলে মিলল প্রোটেকটিভ চ্যাট!

নিজস্ব প্রতিবেদন : জেএমবি সন্দেহে ধৃত জঙ্গি নাজিবুল্লাহের মোবাইলে মিলল প্রোটেকটিভ চ্যাটের সন্ধান! সেই চ্যাট ডিকোড করার চেষ্টা করছেন গোয়েন্দারা। ধৃত জঙ্গির সঙ্গে কাদের কাদের যোগাযোগ ছিল, কাদের সঙ্গে কী কী আলোচনা হয়েছে, চ্য়াট থেকে তা জানার চেষ্টা চালাচ্ছেন গোয়েন্দারা। 

একইসঙ্গে গোয়েন্দাদের হাতে এসেছে একটি অভিন্ন ম্যাপও। একদিকে পশ্চিমবঙ্গ এবং অন্যদিকে বাংলাদেশের ম্যাপ মিলিয়ে সেই অভিন্ন ম্যাপ বানানো হয়েছে। এর পাশাপাশি, ধৃতের বাড়ি থেকে কয়েকটি লিফলেটও বাজেয়াপ্ত হয়েছে। যেখানে ইসলামকে বাঁচাতে জিহাদের কথা উল্লেখ করা হয়েছে। সবমিলিয়ে একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে গোয়েন্দাদের হাতে।

প্রসঙ্গত, আগেই জানা গিয়েছে যে জেএমবি সন্দেহে ধৃত নাজিবুল্লাহ আড়ালে তালিবানি সংগঠনের হয়েও প্রচার চালাত। "তালিবান বাহিনী তো আদতে কোনও সন্ত্রাস বাহিনী নয়!" নিজস্ব ফেসবুক পেজ থেকে শুরু করে হোয়াটসঅ্যাপের মাধ্যমে এহেন প্রচার চালাত ধৃত নাজিবুল্লাহ ওরফে সাকিব আলি। প্রাথমিক তদন্তে আরও জানা গিয়েছে, একজন জামাত নেতার মুক্তির দাবিতেও সাকিব আলি যুব সমাজকে বিভিন্ন সোশ্যাল সাইটের মাধ্যমে সোচ্চার করার চেষ্টা করছিল।

বীরভূমের পাইকর এলাকার বাসিন্দা নাজিবুল্লাহ ওরফে সাকিব আলিকে গ্রেফতার করে কলকাতা পুলিসের STF। বাড়ি থেকেই ওই সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করা হয়। বীরভূমের পাইকর এলাকায় একটি ছাপাখানা চালাত নাজিবুল্লাহ। সেই ছাপাখানা থেকে বেশ কয়েকটি ইসলাম সম্পর্কিত বইও পাওয়া গিয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে একাধিক ইলেকট্রিক গ্যাজেটও।

আরও পড়ুন, শুভেন্দু ঘনিষ্ঠ কণিষ্ক পণ্ডাকে দল থেকে বহিষ্কার করল তৃণমূল

হালিশহর খুনে ধৃত ৩, বীজপুর থানায় বিক্ষোভ বিজেপির

Tags:
.