শুভেন্দু ঘনিষ্ঠ কণিষ্ক পণ্ডাকে দল থেকে বহিষ্কার করল তৃণমূল

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধেই দলবিরোধী কাজের অভিযোগ তুলেছিলেন কণিষ্ক পণ্ডা।

Updated By: Dec 13, 2020, 03:38 PM IST
শুভেন্দু ঘনিষ্ঠ কণিষ্ক পণ্ডাকে দল থেকে বহিষ্কার করল তৃণমূল

নিজস্ব প্রতিবেদন : দলবিরোধী কাজের অভিযোগে দল থেকে বহিষ্কার করা হল পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূলের সম্পাদক কণিষ্ক পণ্ডাকে। রবিবার এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেলা নেতৃত্বকে এই সিদ্ধান্ত জানিয়ে দেওয়ার কথা বলেছেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী। 

উল্লেখ্য, তৃণমূলের অন্দরমহলে কণিষ্ক পণ্ডা শুভেন্দু ঘনিষ্ঠ বলে পরিচিত। গত কয়েকদিনে একাধিকবার শুভেন্দুর পাশে থাকার কথা জানান তিনি। মুখ খুলে সরাসরি দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিয়েছেন। এমনকি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধেই দলবিরোধী কাজের অভিযোগ তুলেছিলেন কণিষ্ক পণ্ডা। পাশাপাশি, শুভেন্দু অধিকারীকে খুনের চক্রান্ত হচ্ছে বলেও গুরুতর অভিযোগ করেন কণিষ্ক পণ্ডা। শুভেন্দুকে সরকারি নিরাপত্তা দেওয়ার ব্যাপারে রাজ্যপালের কাছে আবেদন করার কথাও বলেছিলেন তিনি। একইসঙ্গে মন্ত্রিত্ব ছাড়ার পর শুভেন্দু অধিকারীর পরবর্তী পদক্ষেপ কী, সেই প্রসঙ্গেও তাঁকে বলতে শোনা গিয়েছিল, "কোনও সাংবাদিক বৈঠক তিনি করবেন না। চক্রবূহ্য থেকে বেরোতে জানেন শুভেন্দু।" সবমিলিয়ে তৃণমূলের অন্দরে তাঁকে নিয়ে অস্বস্তি বাড়ছিল।

ওদিকে দল থেকে তাঁকে সাসপেন্ড করার খবর আসতেই অনুগামীদের মধ্যে মিষ্টি বিতরণ করলেন কণিষ্ক পণ্ডা। আরও বলেন, যেদিন বহিষ্কারের চিঠি হাতে পাবেন, সেদিন জেলার সকল অনুগামীদের মিষ্টিমুখ করাবেন তিনি। কণিষ্ক পণ্ডা এদিন দাবি করেন, দলবিরোধী কোনও কাজ তিনি করেননি। অন্যায়ের প্রতিবাদ করেছিলেন মাত্র। মমতা ব্যানার্জি সহ দলের অন্যান্য নেতৃত্বদের খোঁচা দেওয়ার প্রশ্নে বলেন, "আমি আনন্দিত। আমার কথা হৃদয় স্পর্শ করেছে।প্রতিবাদের ভাষা আঘাত করেছে। আমি তৃণমূল কোনওদিনই করতাম না। করতাম শুভেন্দু অধিকারীর দল। তাই শুভেন্দু যেখানে আমি সেখানে।"

আরও পড়ুন, হালিশহর খুনে ধৃত ৩, বীজপুর থানায় বিক্ষোভ বিজেপির

'ব‌ই লেখার কাজ দ্রুত শেষ করতে চাই', চিকিৎসকদের বারবার বলছেন বুদ্ধবাবু

.