Rahul Gandhi: আজই রাজ্যে রাহুল, দুই দফায় সাত জেলায় ৫২৩ কিলোমিটারের ন্যায় যাত্রা

Bharat Jodo Nyay Yatra: রাজ্যের রোডম্যাপ। রাহুলের যাত্রায় তৈরি প্রদেশ কংগ্রেস। কোচবিহারে সরেজমিনে খোদ অধীর। স্পট ভিজিট ভিডিওগ্রাফির পর উত্তরের জেলায় জেলায় শেষমুহূর্তের ব্যস্ততা।      

Updated By: Jan 25, 2024, 09:54 AM IST
Rahul Gandhi: আজই রাজ্যে রাহুল, দুই দফায় সাত জেলায়  ৫২৩ কিলোমিটারের ন্যায় যাত্রা
ফোটো- পিটিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রুটম্যাপে বাংলা। আজই রাজ্যে রাহুল। দুই দফায় সাত জেলার ওপর দিয়েই ৫২৩ কিলোমিটারের  মহামিছিল। চব্বিশে চোখ। ন্যায়যাত্রাতেও আসনের হিসেবনিকেশ। কংগ্রেসের শক্ত জমি, উত্তরের ৩ জেলায়  বাড়তি ফোকাস কংগ্রেস সাংসদের। ন্যায়যাত্রার বারো দিন। অসম সীমানা হয়ে বঙ্গে রাহুল। কোচবিহার থেকে রাতেই অলিপুরদুয়ারে সোনিয়াপুত্র।

আরও পড়ুন, Bengal Weather: শৈত্যপ্রবাহের সতর্কতা জেলায় জেলায়? উত্তুরে হাওয়ায় ফের পারদ পতন বঙ্গে

শুক্র ও শনিবার বিশ্রামের পর রবিবার জলপাইগুড়ি, শিলিগুড়ি, উত্তর দিনাজপুর। পরে বিহার হয়েই ফের মালদহ, মুর্শিদাবাদ। রাজ্যের রোডম্যাপ। রাহুলের যাত্রায় তৈরি প্রদেশ কংগ্রেস। কোচবিহারে সরেজমিনে খোদ অধীর। বুধবার সন্ধ্যায় বক্সিরহাটে প্রস্তুতি খতিয়ে দেখেন রাজ্য কংগ্রেসের সভাপতি অধীররঞ্জন চৌধুরি-সহ অন্যান্য নেতৃত্ব। রাহুল গান্ধীকে স্বাগত জানাতে তৈরি রাখা হয়েছে বৈরাতি নৃত্যের একটি বিশেষ দল। সেখানে অবশ্য নেতৃত্বদের মধ্যে অধীর রঞ্জন চৌধুরি ছাড়াও রাজ্য কংগ্রেসের অবজার্ভার আহমেদ মির-সহ একগুচ্ছ নেতা উপস্থিত থাকবেন। 

অন্যদিকে, লোকসভা নির্বাচনে বাংলায় একলা চলার কথা জানিয়ে দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অর্থাৎ তিনি কংগ্রেসের সঙ্গে জোটে যাচ্ছে না। কংগ্রেসের তরফে জানা গিয়েছে, ৬টি জেলা এবং ৬টি লোকসভা কেন্দ্রের ৫২৩ কিলোমিটার যাবে ভারত জোড়ো ন্যায় যাত্রা। দার্জিলিং, রায়গঞ্জ, উত্তর, দক্ষিণ মালদা এবং মুর্শিদাবাদের দুটি লোকসভা আসন কভার করা হবে পাঁচদিনের মধ্যে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের পর এটাই রাহুল গান্ধীর প্রথম বাংলা সফর।

প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদীপ ভট্টাচার্য বলেন, ‘আমরা আশাবাদী রাহুলজির ভারত জয়যাত্রা বাংলার কংগ্রেস ইউনিটকে নতুন জীবন দেবে। এই যাত্রা শুধু সাংগঠনিক ভাবে নয়, লোকসভা ভোটের আগে নির্বাচনী প্রক্রিয়াতেও সাহায্য করবে। বৃহস্পতিবার বিকেলে রাজ্যে প্রবেশ করে রাহুল কোচবিহার শহরের মা ভাওয়ানি চক থেকে একটি পদযাত্রা পরিচালনা করবেন বলে জানালেন তিনি।

আরও পড়ুন, Bengali News Live Update: আজই রাজ্যে রাহুল, দুই দফায় সাত জেলার ওপর দিয়েই ৫২৩ কিলোমিটারের মহামিছিল

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.