বাংলা নিয়ে নীরব, মোদীর বিরুদ্ধে পুরুলিয়ায় সরব রাহুল

আর কংগ্রেস ক্ষমতায় এলে ঠিক কী কী করবে, সেই সব প্রতিশ্রুতি দিলেন।

Updated By: May 7, 2019, 05:50 PM IST
বাংলা নিয়ে নীরব, মোদীর বিরুদ্ধে পুরুলিয়ায় সরব রাহুল

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনের প্রচারে এসে পশ্চিমবঙ্গ নিয়ে খুব বেশি সরব হতে দেখা গেল না কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে। মঙ্গলবার পুরুলিয়ার জনসভা থেকে রাহুল তৃণমূল কংগ্রেস নিয়ে কোনও রা কাড়েননি।

বরং মিনিট ১৫-র বক্তৃতায় তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধেই আগাগোড়া বিষোদগার করে গেলেন। আর কংগ্রেস ক্ষমতায় এলে ঠিক কী কী করবে, সেই সব প্রতিশ্রুতি দিলেন।

আরও পড়ুন: মঞ্চে উঠে মমতা কেন মন্ত্রোচ্চারণ করছেন, রাসবিহারীতে প্রশ্ন নির্মলা সীতারামনের

পুরুলিয়া লোকসভা আসনে কংগ্রেসের প্রার্থী নেপাল মাহাতো। তাঁর সমর্থনে এদিন কংগ্রেসের জনসভার আয়োজন করা হয়েছিল। ওই সভায় উপস্থিত হয়ে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর অভিযোগ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এখন অনিল অম্বানীর চৌকিদারি করেন।

তাঁর দাবি, প্রধানমন্ত্রী হওয়ার আগে দেশের মানুষের চৌকিদারি করার প্রতিশ্রুতি দিয়েছিলেন মোদী। কিন্তু ক্ষমতায় আসার পর মেহুল চোকসি, ললিত মোদী, নীরব মোদী, অনিল অম্বানীদের চৌকিদারি করছেন। কৃষক-শ্রমিকদের চৌকিদার হতে পারেননি মোদী, মঙ্গলবার এমনই অভিযোগ করলেন রাহুল গান্ধী।

আরও পড়ুন: নির্বাচনী প্রচারে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে ছোড়া হল ডিম

তাঁর অভিযোগ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মিথ্যা প্রতিশ্রুতি দেন। তাঁরা কর্মসংস্থান ও কৃষকদের ফসলের দাম পাওয়ার ব্যবস্থা করেননি।

কিন্তু কংগ্রেস তেমন করবে না বলেই তিনি প্রতিশ্রুতি দিয়েছেন। বরং তাঁর দাবি, কংগ্রেস ক্ষমতায় এলে দরিদ্রদের সঙ্গে ন্যায় হবে। দারিদ্রতার উপর সার্জিক্যাল স্ট্রাইক হবে। ঋণ নিয়ে শোধ করতে না পারলে কৃষকদের আর জেলে যেতে হবে না। এর জন্য আইন বদলাবে কংগ্রেসের সরকার। কৃষকদের জন্য আলাদা বাজেট করা হবে। এক বছরে ২২ লক্ষ চাকরি দেবে কংগ্রেস।

আরও পড়ুন: চেহারাটা বেশ ভাল, ৫৬ ইঞ্চির জায়গায় ১১২ হলে আরও খুশি হব : মমতা

রাহুলের অভিযোগ, মোদী চারিদিকে ঘৃণা ছড়িয়ে বেড়ায়। এক প্রদেশে গিয়ে একেক রকম কথা বলেন। একেক রকম দাবি করেন। বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে লড়াই বাঁধানোই মোদীর কাজ। একই সঙ্গে রাহুলের দাবি, মোদী কথা বলতে পারেন না। তাই তাঁর সভায় টেলিপ্রম্পটার থাকে। যা দেখে দেখে তিনি বলেন।

.