সহপাঠীদের সঙ্গে মারামারির শাস্তি, স্কুল ঘুরিয়ে ছাত্রের চুল কেটে নিলেন শিক্ষক

দেন।’ ছাত্রটির পরিবারের অভিয়োগ, কোনও অন্যায় করলে স্কুলের শিক্ষকরা শাস্তি দিতেই পারেন কিন্তু চুলটা এভাবে কাটার কোনও অধিকার নেই

Updated By: Jul 28, 2019, 10:35 AM IST
সহপাঠীদের সঙ্গে মারামারির শাস্তি, স্কুল ঘুরিয়ে ছাত্রের চুল কেটে নিলেন শিক্ষক

নিজস্ব প্রতিবেদন: লাগাতার শৃঙ্খলাভঙ্গ ও সহপাঠীদের সঙ্গে মারামারির অভিযোগে ‘মারাত্মক’ শাস্তি। একাদশ শ্রেণির ছাত্রকে চুলের মুঠি ধরে ঘুরিয়ে কেটে নেওয়া হল চুল। ঘটনা রায়গঞ্জের সুদর্শনপুর দ্বারিকাপ্রসাদ উচ্চ বিদ্যাচক্র স্কুলে। ওই ঘটনার প্রতিবাদে শনিবার স্কুলে গিয়ে ওই ছাত্র ও অন্যান্য পুড়য়াদের অভিভাবকরা বিক্ষোভ দেখান।

আরও পড়ুন-বেশ কিছু জায়গায় হিংসা ছড়াচ্ছে অনুপ্রবেশকারী ও রোহিঙ্গারা, NRC হলে ভাল হবে রাজ্যের: কেশরীনাথ

এদিকে, চুল কেটে নেওয়ার পর সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দেয় ছাত্রটি। এতেই এলাকায় অসন্তোষের সৃষ্টি হয়েছে স্কুলের বিরুদ্ধে। পাশাপাশি স্কুলেরই এক শিক্ষক ছাত্রটির বাড়ি গিয়ে ফেসবুক পোস্ট তুলে নেওয়ার হুমকি দেয় বলে অভিযোগ। তাতে আরও তীব্র হয়েছে অসন্তোষ।

সংবাদমাধ্যমে ছাত্রটির অভিযোগ, ‘এক বন্ধুর সঙ্গে সামান্য গন্ডগোল হয়েছিল। এরপরই হেডস্যার স্কুলের মুঠি ধরে কিছুক্ষণ ঘোরান ও চুল বাজেভাবে কেটে দেন।’ ছাত্রটির পরিবারের অভিয়োগ, কোনও অন্যায় করলে স্কুলের শিক্ষকরা শাস্তি দিতেই পারেন কিন্তু চুলটা এভাবে কাটার কোনও অধিকার নেই।

আরও পড়ুন-অসহিষ্ণুতা নিয়ে মোদীকে চিঠি, অপর্ণা সেন-সহ ৯ বুদ্ধিজীবীর বিরুদ্ধে মামলা বিহারের আদালতে

অন্যদিকে, স্কুলের প্রধান শিক্ষক অভিজিত্ দত্ত বলেন, একাদশ শ্রেণির বাণিজ্য শাখায় পড়ে একটি ছেলেকে ক্লাসের বেশিরভাগ ছেলে মিলেই শারীরিক ও মানসিক নির্যাতন করে। ছেলেটির কাছে বিষয়টি শোনার পর অভিযুক্ত ছাত্রটিকে সাবধান করা হয়েছিল। এবারও তা করা হয়েছে। ছেলেটির রং করা চুল শিক্ষকদের পছন্দ হয়নি। সেটি কেটে দেওয়াও হয়।

Tags: