২৫ লক্ষ পরীক্ষার্থীদের জন্য বিশেষ সুবিধা ঘোষণা রেল ও মেট্রো কর্তৃপক্ষর

সরকারি চাকরির সুযোগ । কেই বা হাতছাড়া করে? শূন্য পদের  চাকরিপ্রার্থীর সংখ্যার ফারাক তাই আকাশ-পাতাল। পঁচিশ লক্ষ পরীক্ষার্থী সামলানোর চ্যালেঞ্জ এখন নবান্নের সামনে।  পরীক্ষার্থীদের নির্বিঘ্নে সময়মতো হলে পৌছে দিতে পথে বাড়তি ব্যবস্থা রাখছে প্রশাসন ।

Updated By: May 20, 2017, 12:53 PM IST
২৫ লক্ষ পরীক্ষার্থীদের জন্য বিশেষ সুবিধা ঘোষণা রেল ও মেট্রো কর্তৃপক্ষর

ওয়েব ডেস্ক: সরকারি চাকরির সুযোগ । কেই বা হাতছাড়া করে? শূন্য পদের  চাকরিপ্রার্থীর সংখ্যার ফারাক তাই আকাশ-পাতাল। পঁচিশ লক্ষ পরীক্ষার্থী সামলানোর চ্যালেঞ্জ এখন নবান্নের সামনে।  পরীক্ষার্থীদের নির্বিঘ্নে সময়মতো হলে পৌছে দিতে পথে বাড়তি ব্যবস্থা রাখছে প্রশাসন ।

অতিরিক্ত বাস, ট্রাম, ফেরি রাস্তায় থাকছে। পরীক্ষার্থীদের সুবিধার জন্য মেট্রো চলবে ৩০০টি, যেখানে অন্যান্য শনিবার মেট্রো চলে ২০০টি। পূর্ব রেলের তরফে ৬টি অতিরিক্ত ট্রেন ঘোষণা করা হয়েছে। এর মধ্যে রয়েছে বারাসত-শিয়ালদহ, নৈহাটি-শিয়ালদহ, নৈহাটি-রানাঘাট, সোনারপুর-লক্ষ্মীকান্তপুর এবং লক্ষ্মীকান্তপুর-শিয়ালদহ রুটের ট্রেন। পরীক্ষার জন্য সব ট্রেন সব স্টেশনে দাঁড়াবে বলে ঘোষণা করেছে রেল কর্তৃপক্ষ। শনিবার শিয়ালদহ-রানাঘাট শাখায় যে ট্রেনগুলি বন্ধ থাকে, সেগুলিও চালানোর সিদ্ধান্ত হয়েছে।

টেট পরীক্ষায় যে সব জেলার যে কেন্দ্রে গণটোকাটুকি ও গণ্ডগোল হয়, সেই পরীক্ষাকেন্দ্রের সামনে ১৪৪ ধারা জারি করার নির্দেশ দেওয়া হয়েছে। সব জেলাশাসকদের কাছে এই নির্দেশ পৌছে গিয়েছে নবান্নের তরফে।

মাত্র ছ' হাজার শূন্য পদ। চাকরিপ্রার্থী প্রায় পঁচিশ লক্ষ। আজ রাজ্য সরকারের গ্রুপ ডি পদে পরীক্ষা ঘিরে রীতিমতো হইহই কাণ্ড। নবান্নর সামনে চ্যালেঞ্জ, পরীক্ষা নির্বিঘ্নে সম্পন্ন করানোর। সেই পরীক্ষায় আপাতত ডিস্টিংশন পেয়ে পাশ রাজ্য প্রশাসন। পরীক্ষার্থীদের জন্য বিশেষ সুবিধা ঘোষণা করে রেল ও মেট্রো কর্তৃপক্ষ। কাল রাত থেকেই ভিনরাজ্যের বহু পরীক্ষার্থী হাওড়া ও শিয়ালদহ স্টেশনে জড়ো হন। আজ সকাল থেকেই তাঁরা পরীক্ষা কেন্দ্রের উদ্যেশ্যে রওনা হন। একের পর এক ট্রেনে কাতারে কাতারে পরীক্ষার্থী হাওড়া ও শিয়ালদহে আসেন। সহায়তা কেন্দ্র থেকে তাঁরা ঠিকানা বুঝে নিয়ে বাসে করে রওনা হয়ে যান।

.