উত্তরবঙ্গে বৃষ্টি চলবে, দক্ষিণবঙ্গে কেমন থাকবে নববর্ষের আবহওয়া?

পশ্চিমের জেলাগুলি যেমন পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে তাপমাত্রা একটু বেশি ৪০-এর কাছাকাছি থাকবে।

Updated By: Apr 11, 2022, 06:44 PM IST
উত্তরবঙ্গে বৃষ্টি চলবে, দক্ষিণবঙ্গে কেমন থাকবে নববর্ষের আবহওয়া?

নিজস্ব প্রতিবেদন : দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় শুষ্ক আবহাওয়া থাকবে। শুধুমাত্র পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে ওড়িশা সংলগ্ন এলাকাতে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। পূর্বাভাস বলছে এমনই।

আলিপুর আবহাওয়া দফতরের আবহাওয়াবিদ সৌরিশ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ১২ তারিখ শুষ্ক আবহাওয়া থাকবে। ১৩ তারিখ মুর্শিদাবাদ, বীরভূম ও নদীয়া জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। ১৪ ও ১৫ তারিখ দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কলকাতায় এ কদিন তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। শুধুমাত্র পশ্চিমের জেলাগুলি যেমন পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে তাপমাত্রা একটু বেশি ৪০-এর কাছাকাছি থাকবে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে অবশ্য বৃষ্টি চলবে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টি একটু কমতে পারে, কিন্তু ১৩ তারিখ আবার বৃষ্টি পরিমাণ বাড়তে চলেছে বলেই পূর্বাভাস। ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। সঙ্গে শিলাবৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। এরপর ১৪ ও ১৫ তারিখ গিয়ে দার্জিলিং, কালিম্পং, কুচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন, ‘গণধর্ষণ’ কাণ্ডে গ্রেফতার মূল অভিযুক্ত নির্যাতিতার ভাসুর সহ ২ 

গ্রুপ-ডি নিয়োগে ৬০৯ ভুয়ো সুপারিশ! 'পার্থর অনুমতি'তে গড়া  ৫ সদস্যের কমিটি বেআইনি, উল্লেখ রিপোর্টে

 'আইকোর-এর পৃষ্ঠপোষক এখন মন্ত্রী, তাঁকে ঘাড় ধরে জেলে ঢোকানো উচিত', কাকে নিশানা কুণালের?

মুখ্যমন্ত্রী কি ধর্ষণকারীদের উকিল হয়েছেন! হাঁসখালি নিয়ে মমতার মন্তব্যের পাল্টা অধীরের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.