'বাংলায় শুধু একা একজন মেয়ে নয়, অনেক সন্তান-সন্ততি আছে', তীব্র কটাক্ষ Rajib-এর

"দিদিকে বলো, বাংলার গর্ব, দিদির দূত, বাংলা নিজের মেয়েকেই চায়, সবই শুধু সেন্টিমেন্ট তুলে মানুষের আবেগে একটু সুড়সুড়ি দিয়ে যদি কোনওভাবে ভোট বৈতরণী পার করা যায়, সেই চিন্তায়। তবে এতকিছু করেও ভোটে তৃণমূল (TMC) ১০০-র বেশি আসন পাবে না।" 

Updated By: Feb 23, 2021, 09:30 PM IST
'বাংলায় শুধু একা একজন মেয়ে নয়, অনেক সন্তান-সন্ততি আছে', তীব্র কটাক্ষ Rajib-এর
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : "লক্ষ্য একটাই, চলুন পাল্টাই।" পরিবর্তন যাত্রায় আরামবাগের  সভা থেকে এভাবেই স্লোগান তুললেন সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে (BJP) যোগদানকারী রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerje)। একইসঙ্গে তীব্র কটাক্ষে বিঁধলেন তৃণমূলের (TMC) নয়া স্লোগান 'বাংলা নিজের মেয়েকেই চায়'কে।

এদিন আরামবাগে জনসভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি একযোগে নিশানা করেন তৃণমূল (TMC) ও সিপিআইএমকে (CPIM)। বলেন, "তৃণমূল ও সিপিআইএম সরকারের সময়ে মানুষের দুর্দশা ক্রমশ বেড়েছে। বেকারদের চাকরি নেই। ফসলের দাম নেই। শ্রমিকের কাজ নেই। তাই বিজেপিকে ক্ষমতায় আনলে কর্মসংস্থান থেকে শুরু করে সার্বিক উন্নয়ন হবে।" স্বাস্থ্যস্বাথী কার্ড (Swasthya Sathi) আসলে তৃণমূলের ভোটে জেতার কার্ড বলেও এদিন কটাক্ষ করেন রাজীব (Rajib Banerje)। বলেন, "ভোটের পর আর এই কার্ডের সুবিধা মানুষ পাবে না। এটা শুধু ভোট পাওয়ার জন্য তৃণমূল তৈরি করেছে।" 

এমনকি বিহার থেকে লোক ভাড়া করে এনে বিভিন্ন স্লোগান ও প্রচারের মধ্য দিয়ে তৃণমূল (TMC) এবারের ভোট বৈতরণী পার হতে চাইছে বলেও তোপ দাগেন তিনি। একইসঙ্গে তাঁর দাবি, "এই রাজ্যে ভারতীয় জনতা পার্টি (BJP) এসে গেছে। আমি নিশ্চিত যে, ২০২১-এ এই রাজ্যে বিজেপি-ই ক্ষমতায় আসছে। পরিবর্তনের রথ যেখানেই যাচ্ছে, সেখানেই মানুষের মনও পরিবর্তন হয়ে যাচ্ছে। তৃণমূলও বুঝে গিয়েছে যে, ২০২১-এ তৃণমূল  যাচ্ছে আর বিজেপি আসছে।"

চাঁছাছোলা ভাষায় রাজীব ব্যানার্জি (Rajib Banerje) এদিন কটাক্ষ করেন, "দিদিকে বলো, বাংলার গর্ব, দিদির দূত, বাংলা নিজের মেয়েকেই চায়, সবই শুধু সেন্টিমেন্ট তুলে মানুষের আবেগে একটু সুড়সুড়ি দিয়ে যদি কোনওভাবে ভোট বৈতরণী পার করা যায়, সেই চিন্তায়। তবে এতকিছু করেও ভোটে তৃণমূল (TMC) ১০০-র বেশি আসন পাবে না।" পাশাপাশি, আরও বলেন, "জেনে রাখুন এই বাংলায় শুধু একা একজন মেয়ে নয়, বাংলার অনেক সন্তান-সন্ততি আছে, বাংলার অনেক ছেলেমেয়েরা আছে, যাদের মধ্যে মেধা আছে, যাদের মধ্যে সম্পদ আছে। আগামী দিনে মানুষ তাদের হাতেই এই বাংলার ক্ষমতা তুলে দিতে চায়।" 

আরও পড়ুন, 'বৌমা আমার কীর্তিমান ভাইপোর নাম বলবে না', Mamata কে খোঁচা Suvendu-র

নন্দীগ্রাম 'ভাইজান'কে ছেড়ে Mamata-র বিরুদ্ধে 'খেলা' জমাল CPM

.