Ram Mandir: রামমন্দির উদ্বোধন উপলক্ষে সাজছে বাঁকুড়া, তৈরি হচ্ছে রামের শত কাট আউট

Bankura: হাতে মাত্র আর কয়েকদিন। তারপরই অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন। সারা দেশে চড়ছে উত্তেজনার পারদ। অযোধ্যা থেকে কয়েকশো কিলোমিটার দূরে বাঁকুড়াতেও উত্তেজনার পারদ চড়ছে। রামমন্দির উদ্বোধনের দিন বাঁকুড়া শহর সহ গোটা জেলাকে রামের কাট আউট দিয়ে সাজানোর উদ্যোগ নিয়েছে বিজেপি। 

Updated By: Jan 18, 2024, 01:41 PM IST
Ram Mandir: রামমন্দির উদ্বোধন উপলক্ষে সাজছে বাঁকুড়া, তৈরি হচ্ছে রামের শত কাট আউট
নিজস্ব ছবি

মৃত্যু্ঞ্জয় দাস: ২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন। এই উদ্বোধনকে ঘিরে উত্তেজনার পারদ চড়ছে সারা দেশ জুড়ে। রামমন্দিরের এই উদ্বোধনকে ঘিরে সাজছে এ রাজ্যের বাঁকুড়া। রামের শত শত কাট আউট তৈরী হচ্ছে বাঁকুড়ায়। সাত সকালে শহরে বাড়ি বাড়ি ঘুরে অক্ষত চাল ও আমন্ত্রণ পত্র বিলি করলেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার। 

আরও পড়ুন, Malbazar News: কুশায়ার কারণে চা বাগানে আটকে ১১ হাতি, সমস্যায় শ্রমিকরা

হাতে মাত্র আর কয়েকদিন। তারপরই অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন। সারা দেশে চড়ছে উত্তেজনার পারদ। অযোধ্যা থেকে কয়েকশো কিলোমিটার দূরে বাঁকুড়াতেও উত্তেজনার পারদ চড়ছে। রামমন্দির উদ্বোধনের দিন বাঁকুড়া শহর সহ গোটা জেলাকে রামের কাট আউট দিয়ে সাজানোর উদ্যোগ নিয়েছে বিজেপি। বিজেপির একটি ওয়ার্কশপে তৈরী হচ্ছে ভিনাইলের শতশত কাট আউট। 

বিজেপির তরফে জানান হয়েছে, জেলার প্রতিটি বুথে মন্দিরে মন্দিরে রামের এই কাট আউট পৌঁছে দেওয়া হবে। উদ্বোধনের দিন থেকে প্রতিটি গ্রামের মন্দিরে মন্দিরে  রামের কাট আউটগুলিকে সামনে রেখে নাম কীর্তন করা হবে বলে জানানো হয়েছে বিজেপির তরফে। বাঁকুড়া জেলায় রাম মন্দিরের উদ্বোধনকে কেন্দ্র করে চলা প্রস্তুতি আজ সরেজমিনে খতিয়ে দেখেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার।

পাশাপাশি তিনি বাঁকুড়া শহরের রামপুর এলাকায় বেশ কিছু বাড়িতে ঘুরে ঘুরে গৃহস্থের হাতে রামনন্দির উদ্বোধনের আমন্ত্রণপত্র ও অক্ষত চাল তুলে দেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী। কেন্দ্রীয় শিক্ষা প্রপ্তিমন্ত্রী জানিয়েছেন রামমন্দিরের এই উদ্বোধনের অপেক্ষায় রয়েছে সারা জেলা। যুদ্ধকালীন তৎপরতায় চলছে প্রস্তুতিও। অন্যদিকে, অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের ঠিক আগে পূর্ব বর্ধমান জেলা বই মেলায় দেদার “গীতার” বিক্রি হওয়ায় খুশি রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ।

লোকসভা ভোটের আগে ’ধর্মই“ যেন ভারতীয় রাজনীতির চালিকাশক্তি হয়ে উঠেছে। সেই মতই  মোদীর গড়ে ’রাম মন্দির’ তো দিদির গড়ে ’জগন্নাথ  মন্দির’ মাথা তুলে দাঁড়াচ্ছে।আর এমন আবহে সাধারণ মানুষ আবার যেন সব ছেড়ে বেশীকরে ধর্মগ্রন্থ ’গীতায়’ আস্থাশীল হয়ে পড়ছেন। 

আরও পড়ুন, Bankura accident: স্মার্ট মিটার বসাতে গিয়ে ভয়ংকর কাণ্ড, মুহূর্তেই ঝলসে গেলেন যুবক

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.