Rampurhat Arson: বগটুইয়ে উদ্ধার বোমা, ঘটনাস্থলের ১৫০ মিটার দূরেই যান মুখ্যমন্ত্রী, নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন

পুলিসি নিরাপত্তা এবং সিসি ক্যামেরার নজরদারি এড়িয়ে কীভাবে দুষ্কৃতীরা বোমা পুঁতে রাখল? 

Updated By: Apr 3, 2022, 04:47 PM IST
Rampurhat Arson: বগটুইয়ে উদ্ধার বোমা, ঘটনাস্থলের ১৫০ মিটার দূরেই যান মুখ্যমন্ত্রী, নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন

নিজস্ব প্রতিবেদন: বগটুই গ্রামে উদ্ধার রঙের ড্রাম ভর্তি বোমা। বোমাগুলোকে নিষ্ক্রিয় করেছে বম্ব স্কোয়াড। রামপুরহাট কাণ্ডে (Rampur Arson) অভিযুক্ত পলাতক পলাশ শেখের বাড়ি লাগোয়া স্থান থেকে বোমাগুলো উদ্ধার করেছে পুলিস। বোমা উদ্ধারের ঘটনায় পুলিসের শীর্ষ মহলেও চাঞ্চল্য ছড়িয়েছে। 

এই বোমা উদ্ধারের ঘটনায় উঠছে একাধিক প্রশ্নও। 

প্রশ্ন ১- তবে কি বোমাগুলো ২১ মার্চ রাতের ঘটনার আগেই সেখানে পুঁতে রাখা হয়েছিল?

যদি তাই হয়। তবে ২১ মার্চ ভাদু শেখের খুন হওয়া এবং বগটুই গ্রামের একাধিক বাড়িতে অগ্নিসংযোগের ঘটনার পর, ওই গ্রামে যান বহু VVIP। বগটুই গ্রামে যান খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)। এমনকী, যেখান থেকে বোমাগুলো উদ্ধার হয়েছে, সেখান থেকে ১৫০ মিটার দূরে দাঁড়িয়ে ছিলেন মুখ্যমন্ত্রী। গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন, তাঁদের অভিযোগ শোনেন তিনি। ফলে এখন প্রশ্ন উঠছে, মুখ্যমন্ত্রী কোথাও যাওয়ার আগে সেই এলাকায় যে 'অ্যান্টি সাবোতাজ চেকিং' হয়, এক্ষেত্রে সেই তল্লাশিতে বোমাগুলো সামনে এল না কেন? 

প্রশ্ন ২- বোমাগুলো কি ২১ মার্চ রাতের ঘটনার পর পুঁতে রাখা হয়েছিল?

রামপুরহাট কাণ্ডে (Rampur Arson) অভিযুক্ত পলাতক পলাশ শেখের বাড়ি লাগোয়া যে স্থান থেকে বোমাগুলো উদ্ধার হয়, সেখান থেকে ১০ থেকে ২০ মিটার দূরেই নাজিমা খাতুন, আতিয়ারা বিবিদের বাড়ি। ২১ মার্চ রাতে যাঁদের বাড়িতে আগুন লাগানোর অভিযোগ উঠেছে। ঘটনার পর থেকেই বগটুই গ্রামে পুলিসে ছয়লাপ। এমনকী শিফট করে গ্রামের নিরাপত্তায় পুলিস কর্মীরা মোতায়েন রয়েছেন। সিসি ক্যামেরায় চলছে নজরদারি। তাহলে এত পুলিসি নজর এড়িয়ে কীভাবে দুষ্কৃতীরা বোমা পুঁতে রাখল? 

পুলিসের শীর্ষ মহলেই নিরাপত্তা নিয়ে ঘুরপাক খাচ্ছে একাধিক প্রশ্ন। 

আরও পড়ুন: Leopard Captured: ছাগলের লোভে শোয়ার ঘরে হানা চিতাবাঘের, কোনওক্রমে বাঁচল মা-মেয়ে

আরও পড়ুন: আলিয়ায় ছাত্রনেতার তাণ্ডব, ভিসিকে গালিগালাজ, প্রাণনাশের হুমকি, বিক্ষোভ কি পরিকল্পিত!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.