Rampurhat Massacre: বগটুইকাণ্ডে টানা ৭ ঘণ্টা জেরার মুখে IC, জবাব তলব একাধিক প্রশ্নের

এসডিপিওকে সোমবার জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। মঙ্গলবার জিজ্ঞাসাবাদ করে আইসিকে। আইসির বয়ান ও এসডিপিও-র বয়ান মিলিয়ে দেখতে চায় সিবিআই।

Updated By: Mar 29, 2022, 06:52 PM IST
Rampurhat Massacre: বগটুইকাণ্ডে টানা ৭ ঘণ্টা জেরার মুখে IC, জবাব তলব একাধিক প্রশ্নের

নিজস্ব প্রতিবেদন : এসডিপিওর পর এবার আইসি। বগটুইকাণ্ডে (Rampurhat Massacre) সিবিআই জিজ্ঞাসাবাদের মুখে আইসি । সেদিন রাতে রামপুরহাট থানার ভূমিকা ঠিক কী ছিল? তা জানতে রামপুরহাট থানার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। নিহতদের পরিবারের সদস্যদেরও বয়ান রেকর্ড করা হয়েছে।

রামপুরহাট কাণ্ডে (Rampurhat Massacre) রাজ্য সরকারের কোপে পড়েছেন এসডিপিও এবং আইসি। এসডিপিওকে সোমবার জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। মঙ্গলবার জিজ্ঞাসাবাদ করে আইসিকে। তাঁর বয়ানও রেকর্ড করা হয়েছে। দীর্ঘ ৭ ঘণ্টা সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে ছিলেন আইসি। সিবিআই সূত্রে খবর, আইসি-র কাছে বেশ কিছু প্রশ্নের উত্তর জানতে চাওয়া হয়।  

সিবিআই জানতে চায়:
১) রামপুরহাট থানার আইসি কখন অগ্নিকাণ্ডের খবর পেলেন?

২) খবর পাওয়ার পর আইসি কাকে কাকে জানিয়েছিলেন?

৩) অগ্নিকাণ্ডের ঘটনায় কখন গ্রামে পৌঁছেছিলেন আইসি?

৪) গ্রাম থেকে কখন বেরিয়ে যান?

৫) কার নির্দেশে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল ছাড়েন আইসি?

প্রসঙ্গত, শনিবারই তদন্তে নেমে বগটুইয়ের আক্রান্ত আটটি বাড়ি থেকে নমুনা সংগ্রহ করেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সিবিআই সূত্রের খবর, ভাদু শেখ খুনের পর হামলা হতে পারে, জমায়েত হচ্ছে, এমন কোনও তথ্যই কি আইসির কাছে ছিল না? থাকলে তা কি তিনি অফিসারদের জানিয়েছিলেন? এসবই জানতে চাওয়া হয় এদিন। কারণ সূত্রে খবর, সিবিআই তদন্তে জানতে পেরেছে যে, রাতে অগ্নিকাণ্ডের খবর এসপি, অ্যাডিশনাল এসপির কাছে পৌঁছেছিল। 

সিবিআই আরও জানতে পেরেছে যে, সেদিন রাতে আইসি এবং এসডিপিও একসঙ্গে ঘটনাস্থলে গিয়েছিলেন এবং একসঙ্গেই ভাদু খুনে অভিযুক্তদের পাকড়াও করতে যান। সেক্ষেত্রে আইসির বয়ান ও এসডিপিও-র বয়ান মিলিয়ে দেখতে চায় সিবিআই। অন্যদিকে, মঙ্গলবার ফের নিহত মীনাবিবির ছেলে মিহিলাল শেখের বয়ান রেকর্ড করা হয়। বয়ান নেওয়া হয় আরেক নিহত নাজেমা বিবির স্বামী শেখলালেরও। সিটের এক অফিসারের সঙ্গেও এদিন কথা বলেছে সিবিআই।

আরও পড়ুন, Bhadu Seikh Murder: একা রেখে চলে যায় 'সঙ্গী'রা! ভাদু খুনে ‘অন্তর্ঘাত’? উঠছে জোরালো প্রশ্ন

Narendranath Chakraborty Viral Video: তৃণমূল বিধায়কের 'চমকানো'র হুমকি! গ্রেফতারির দাবিতে সিপিকে চিঠি, কমিশনে নালিশ বিজেপির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.