বাংলাদেশে পাচারের ছক, স্বরূপনগর থেকে উদ্ধার কয়েক লক্ষ টাকার বিরল প্রজাতির পাখি

চোরাকারবারির বাড়িতে হানা দিয়ে কয়েক লক্ষ টাকা মূল্যের বিরল প্রজাতির পাখি উদ্ধার করল পুলিস। তবে পাচারকারিকে ধরা যায়নি।

Updated By: Jun 4, 2021, 06:06 PM IST
বাংলাদেশে পাচারের ছক, স্বরূপনগর থেকে উদ্ধার কয়েক লক্ষ টাকার বিরল প্রজাতির পাখি

নিজস্ব প্রতিবেদন: চোরাকারবারির বাড়িতে হানা দিয়ে কয়েক লক্ষ টাকা মূল্যের বিরল প্রজাতির পাখি উদ্ধার করল পুলিস। তবে পাচারকারিকে ধরা যায়নি।

আরও পড়ুন-'তোকে কিছু দায়িত্ব দিয়ে গেলাম আশা করি করবি', চিঠি লিখে আত্মহত্যা বস্ত্র ব্যবসায়ীর

শুক্রবার ভোরে স্বরূপনগর(Swarupnagar) সীমান্তের হাকিমপুরের একটি বাড়িতে হানা দেয় স্বরূপনগর থানার পুলিস। খবর ছিল ওই বাড়িতে লুকিয়ে রাখা হয়েছে কিছু বিরল প্রজাতির পাখি। বাড়িতে ঢুকে দেখা যায় বেশ কয়েকটি খাঁচার আটকে রাখা হয়েছে কিছু পাখিতে। সেগুলিকে উদ্ধার করে আনা হয়। পরে পাখিগুলিকে বসিরহাট বনদফতরের হাতে তুলে দেওয়া হয়।

আরও পড়ুন-বিজেপি নেতার বাড়ি লক্ষ্য করে 'গুলি', ফের উত্তপ্ত ভাটপাড়া

প্রাথমিক তদন্ত থেকে পুলিসের দাবি, মায়ানমার থেকে ওইসব পাখিগুলিকে এনে তা বাংলাদেশ(Bangladesh) নিয়ে যাওয়ার পরিকল্পনা করেছিল পাচারকারীরা। পাখিগুলি বিরল প্রজাতির। এগুলির আনুমানিক মূল্য কয়েক লক্ষ টাকা। এর সঙ্গে কোনও আন্তর্জাতিক পাচারচক্রের যোগ রয়েছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.