Sundarban: গভীর সমুদ্রের অচেনা আশ্চর্য মাছ ক্যানিংয়ে মৎস্যজীবীর জালে...

Rare Fish in Sundarban: এক আশ্চর্য মাছ মৎস্যজীবীর জালে উঠেছে কানাঘুষো হতেই মাছটি দেখতে প্রচুর ভিড় জমে। কীভাবে মাছটি গভীর সমুদ্র ছেড়ে এই এলাকায় ঢুকল, তা নিয়ে গভীর কৌতূহল দেখা যায়।

Updated By: Sep 15, 2023, 07:32 PM IST
Sundarban: গভীর সমুদ্রের অচেনা আশ্চর্য মাছ ক্যানিংয়ে মৎস্যজীবীর জালে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং থানার নিকারিঘাটা পঞ্চায়েতের মাতলা নদীর সংযোগকারী ডাবু খালে মৎস্যজীবীর জালে ধরা পড়ল বিরল প্রজাতির মাছ। 

আরও পড়ুন: মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়া নিষেধ! ঘনঘোর নিম্নচাপ ভয়ংকর ঝড় হয়ে ধেয়ে আসছে...

আজ, শুক্রবার সকালে সংশ্লিষ্ট মৎস্যজীবী তাঁর জাল তুলতে গেলে দেখেন তাঁর জালের মধ্যে আটকে রয়েছে আশ্চর্য অভূতপূর্ব কোনও মাছ। এরপর তিনি সেই মাছ-সহ জালটি উপরে তুললেই তাঁর চক্ষু চড়কগাছ হয়ে যায়। তবে মাছটি তখন আর জ্যান্ত ছিল না। 

কিন্তু মরা হলেও, এক আশ্চর্য মাছ ওই মৎস্যজীবীর জালে উঠেছে কানাঘুষো হতেই মাছটি দেখতে প্রচুর ভিড় জমে যায়। কীভাবে মাছটি গভীর সমুদ্র ছেড়ে এই এলাকায় ঢুকে পড়ল, তা নিয়ে মানুষের মধ্যে গভীর কৌতূহল দেখা যায়।

বিরল প্রজাতির মাছটিকে অবশ্য পরে চেনাও যায়। মূলত গভীর সমুদ্রে বসবাসকারী এই মাছটি নদীতে দেখা যায় না বললেই চলে। সুন্দরবনের জেলেদের মারফত জানা যায়, করাতি মাছ বলেই পরিচিত এটি। 

আরও পড়ুন: Malbazar: যে কোনও মুহূর্তে ভেঙে যেতে পারে বাঁধ, প্লাবিত হতে পারে বিস্তীর্ণ এলাকা...

প্রথমে মাছটিকে নিয়ে আতঙ্ক ছড়ালেও পরে সেটা কেটে যায়। ওই মৎস্যজীবীও পরে তাঁর জাল থেকে ছাড়িয়ে নিয়ে মাছটিকে তুলে দেন বন দফতরের হাতে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.