রাজ্যে একদিনে করোনায় মৃত্যুতে রেকর্ড, উদ্বেগ বাড়ছে প্রতিদিন

রাজ্যের স্বাস্থ বুলেটিনে ফের উদ্বেগ ছড়াল। প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা রেকর্ড গড়ছে বাংলা। গত ২৪ ঘণ্টায় মৃত্যুতেও রেকর্ড গড়ল পশ্চিমবঙ্গ। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ১১৭ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১৮৪৩১ জন। রাজ্যে ক্রমশ উর্ধমুখী কোভিড গ্রাফ। 

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: May 6, 2021, 11:51 PM IST
রাজ্যে একদিনে করোনায় মৃত্যুতে রেকর্ড, উদ্বেগ বাড়ছে প্রতিদিন

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের স্বাস্থ বুলেটিনে ফের উদ্বেগ ছড়াল। প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা রেকর্ড গড়ছে বাংলা। গত ২৪ ঘণ্টায় মৃত্যুতেও রেকর্ড গড়ল পশ্চিমবঙ্গ। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ১১৭ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১৮৪৩১ জন। রাজ্যে ক্রমশ উর্ধমুখী কোভিড গ্রাফ। 

আরও পড়ুন:ব্যাকগ্রাউন্ডে শ্রেয়া ঘোষালের কন্ঠস্বর, দিওয়ানি Ritabhari-র ভিডিও ভাইরাল

বৃহস্পতিবারও উত্তর ২৪ পরগণায় সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা। তারপরেই স্থান কলকাতার। দুই জায়গায়ই আক্রান্তের সংখ্যা প্রায় চার হাজার ছুঁইছুঁই। বুধবারের থেকে তুলনায় আক্রান্তের সংখ্যা দুই জেলায় কম হলেও উদ্বেগ বাড়াচ্ছে মৃতের সংখ্যা। উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৩ হাজার ৯২২ জন, মৃতের সংখ্যা ৩৬ জন। কলকাতায় একদিনে ৩ হাজার ৮৮৭ জন আক্রান্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় কলকাতায় মৃত্যু হয়েছে ৩৩ জনের। 

আরও পড়ুন:'অরিজিৎ সিং আমায় শুভেচ্ছা জানালেন', শিল্পীর মাকে রক্ত দেওয়ার পর বললেন তরুণ ব্যবসায়ী প্রতীক

এদিকে বৃহস্পতিবার থেকেই এই পরিস্থিতিতে রাজ্য প্রশাসন কোভিড সংক্রমণ রুখতে মাঠে নেমেছেন পুরোদমে। রাজ্যে লোকাল ট্রেন বন্ধ, অতিমারী মোকাবিলায় সিদ্ধান্ত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার থেকে রাজ্যের সমস্ত লোকাল ট্রেন বন্ধ, মেট্রো ও সরকারি পরিবহণে ৫০ শতাংশ যাত্রী থাকবেন। দূরপাল্লার বাস ও ট্রেন থেকে বিমান যাতায়াতেও কোভিড পরীক্ষা বাধ্যতামূলক করেছে প্রশাসন। সরকারি ও বেসরকারি দফতরে ৫০ শতাংশ হাজিরা থাকবে। বাজার খোলা থাকবে সকাল ৭-১০ টা আর বিকেল ৫-৭ টা। সোনা-গয়নার দোকান খোলা থাকবে ১২-৩ টে। ব্যাঙ্কের পরিষেবা চালু থাকবে সকাল ১০টা থেকে দুপুর ২ টো। ৫০ জনের বেশি জমায়েত নয় কোথাও, এমন নির্দেশিকা জারি করল রাজ্য।