প্রচারে উস্কানিমূলক মন্তব্যের কারণেই ভোট পরবর্তি হিংসা! Mithun-Dilip-র বিরুদ্ধে FIR তৃণমূলের

তৃণমূল যুব-র আইনজীবী এনিয়ে বলেন, মিঠুন চক্রবর্তী যে ধরনের মন্তব্য করেছেন তা পাবলিক প্লাটফর্মে দাঁড়িয়ে করা যায় না

Updated By: May 6, 2021, 09:01 PM IST
প্রচারে উস্কানিমূলক মন্তব্যের কারণেই ভোট পরবর্তি হিংসা! Mithun-Dilip-র বিরুদ্ধে FIR তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন: 'আমি জাত গোখরো, এক ছোবলেই ছবি'। বিজেপির ব্রিগেড সমাবেশে মিঠুন চক্রবর্তীর এরকম ডায়লগে তেতে উঠেছিল জনতা। সেই মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে উস্কানিমূলক বিবৃতি দেওয়ার অভিযোগ এনে এফআইআর করল তৃণমূল কংগ্রেস। পাশাপাশি মানিকতলা থানাতেই এফআইআর করা হল বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধেও।

আরও পড়ুন-রাজ্যের ৫ জেলায় তৈরি হবে Oxygen উত্পাদন প্লান্ট, এগিয়ে এল কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রক

বৃহস্পতিবার উত্তর কলকাতা যুব তৃণমূলের তরফে মিঠুন চক্রবর্তী(Mithun Chakraborty) ও দিলীপ ঘোষের বিরুদ্ধে এফআইআর করা হয় মানিকতলা থানায়। জানা যাচ্ছে, মিঠুন চক্রবর্তী ব্রিগেডে বিজেপির সমাবেশে তাঁর একটি ছবির জনপ্রিয় ডায়লগ তুলে এনে বলেন, মারব এখানে, লাশ পড়বে শ্মশানে। সেই মন্তব্যের জন্যই নাকি নির্বাচন পরবর্তি হিংসা বেড়েছে। এমনটাই অভিযোগ করা হয়েছে বলে খবর। অন্যদিকে, রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের(Dilip Ghosh) বিরুদ্ধে জনসভা সহ একাধিক জায়গায় উস্কানিমূলক মন্তব্য করার অভিযোগ আনা হয়েছে।

আরও পড়ুন-মেদিনীপুরে কেন্দ্রীয় মন্ত্রীর কনভয়ে হামলা, লাঠি-বাঁশের আঘাতে চুরমার গাড়ি

উত্তর কলকাতা তৃণমূল যুব-র সম্পাদক মৃত্যুঞ্জয় পাল জানান, ভোটের ফল প্রকাশের পর থেকে বহু তৃণমূল কর্মীকে মারধর করা হচ্ছে, তাদের বাড়ি জ্বালিয়ে দেওয়া হচ্ছে। অনেকের মৃত্যুও হয়েছে। পুরোটাই হয়েছে মিঠুন চক্রবর্তীর মতো একজন জনপ্রিয় ব্যক্তিত্বের মন্তব্যের কারণ। মিঠুনের মতো একজন ব্যক্তিত্ব যখন ওই ধরনের মন্তব্য করেন তখন অনেক বিজেপি কর্মী ওই মন্তব্যে অনুপ্রাণিত হয়েছেন এবং হিংসায় জড়িয়ে গিয়েছেন।

পুলিস সূত্রে খবর, ওই অভিযোগ গ্রহণ করেছে মানিকতলা থানা। তৃণমূল যুব-র আইনজীবী এনিয়ে বলেন, মিঠুন চক্রবর্তী যে ধরনের মন্তব্য করেছেন তা পাবলিক প্লাটফর্মে দাঁড়িয়ে করা যায় না। তাই এমন অভিযোগ আনা হয়েছে।     

.