পেঁয়াজের ঝাঁঝ রেস্তোরাঁর রান্নাঘরে, বাড়তে পারে খাবারের দাম

এই যাবতীয় বিষয় নিয়ে বৈঠকে বসেছিলেন রাজ্যের হোটেল রেস্টুরেন্টের মালিক সংগঠনের কর্তারা। যদিও কোনও সমাধান সূত্র বেরোয়নি Hotel & Restaurant Association of Eastern India-র বৈঠকে। 

Reported By: অয়ন ঘোষাল | Edited By: Priyanka Dutta | Updated By: Dec 12, 2019, 02:53 PM IST
পেঁয়াজের ঝাঁঝ রেস্তোরাঁর রান্নাঘরে, বাড়তে পারে খাবারের দাম

নিজস্ব প্রতিবেদন: এ যেন শাঁখের করাত। খাবারের দাম বাড়লে রেস্তোরাঁ মুখো হতে চাইবেন না মানুষ। আবার দাম না বাড়ালেও সমস্যা, রেস্ত লোকসান হবে জোরদার। সব মিলিয়ে এখন দিশেহারা রেস্তোরাঁ মালিকদের। আপাতত পেঁয়াজের দামে হাত পুড়ছে আম আদমির। টান পড়েছে রেস্তোরাঁর ভাড়ারেও। জিএসটি ধরে প্লেট পিছু খাবারের দাম বাড়বে ৪০-৪০০ টাকা পর্যন্ত। এই যাবতীয় বিষয় নিয়ে বৈঠকে বসেছিলেন রাজ্যের হোটেল রেস্টুরেন্টের মালিক সংগঠনের কর্তারা। যদিও কোনও সমাধান সূত্র বেরোয়নি Hotel & Restaurant Association of Eastern India-র বৈঠকে। 

ভাবা হয়েছিল, দিন দশেক দাঁতে দাঁত চেপে লাভের অঙ্ক একটু কমিয়ে আপত্কালীন পরিস্থিতি উতরে দেওয়া যাবে। কিন্তু পিয়াজ সমস্যার ২৫দিন পেড়িয়ে গিয়েছে। সমস্যা সমাধানের চেষ্টা চলেছে, তবে অধিকাংশ খাবারেই পেঁয়াজের রমরমার কারণে পেঁয়াজ ছাড়া বিভিন্ন মেনু তৈরির চেষ্টা বিফলে গিয়েছে।  সবমিলিয়ে পরিস্থিতি বলছে সামনে উৎসবের মরসুমে সমস্যায় পড়তে পারেন আম আদমি। রেস্তোরাঁয় গিয়ে একটা মোটা অঙ্কের বিল গুনতে হতে পারে তাঁদের। 

আরও পড়ুন: শাশুড়িকে নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে বিবাদ, সন্তান সহ আত্মঘাতী গৃহবধূ

কলকাতার ৬০০ এবং রাজ্যের  আরও ১১০০ সব মিলিয়ে মোট ১৭০০টি হোটেল ও রেস্তরাঁর মালিক এই সংগঠন এর সদস্য। তাঁদের তরফে জানানো হয়েছে আগামী মঙ্গলবার ফের বৈঠকে বসবেন সংগঠন। তাঁদের পরবর্তী বৈঠকের ওপর নির্ভর করছে বাঙালির ভোজ ভাগ্য।

.