আচমকা মাল নদীর জল ধেয়ে এল বসতির দিকে, ফুলেফেঁপে ওঠা স্রোতে ভাঙল পাড়

প্রশাসনের তরফে ত্রাণের ব্যবস্থা করা হয়েছে।

Updated By: Jul 1, 2021, 06:48 PM IST
আচমকা মাল নদীর জল ধেয়ে এল বসতির দিকে, ফুলেফেঁপে ওঠা স্রোতে ভাঙল পাড়

নিজস্ব প্রতিবেদন: ডুয়ার্সের পাহাড়ি নদীগুলির এক প্রবণতা। পাহাড় ও ডুয়ার্সে লাগাতার বৃষ্টি হলেই ফুলেফেঁপে ওঠে এগুলি। ধারণ করে রুদ্রমূর্তি। 

বুধবার বিকেলে এরকমই ঘটনা ঘটেছে মাল নদীতে। ফুলেফেঁপে ওঠা নদীর জল নদী-লাগোয়া মালবাজার (Malbazar) শহরের ১১ নম্বর ওয়ার্ডে। মালবাজার শহরের পূর্ব প্রান্ত দিয়ে বয়ে চলছে এই মাল নদী। পাহাড়ের বৃষ্টির জলের ঢল মাঝেমধ্যেই এই নদী দিয়ে নেমে আসে। আর তখনই ঘটে বিপত্তি। বুধবার বিকেলে ঘটল সেই বিপত্তি শহরের ১১ নম্বর ওয়ার্ডের মাল নদী-লাগোয়া এলাকায়।

আরও পড়ুন: চেল নদীবাঁধের মেরামতির কাজ শুরু হয়েছে রাতেই, বিপদ আঁচ করে তত্‍পর সেচ দপ্তর

মাল শহরের ২, ১১ ও ১৩ নম্বর ওয়ার্ডের বাঁধ (Dam) বরাবর কয়েকশো পরিবারের বাস। বুধবার বিকেলে আচমকা মাল নদীর জল ফুলেফেঁপে ওঠে। অশান্ত জল পাড় ভেঙে ধেয়ে আসে বসতির দিকে। এতেই বিপন্ন হয়ে পড়ে কয়েকটি পরিবার। ক্ষতিগ্রস্থ পরিবারের বাসিন্দা রাহুল আমিন জানান, নদী পাড় ভেঙে বাড়ির কাছে চলে এসেছে। আমরা জিনিসপত্র অন্যত্র সরিয়ে নিচ্ছি। এরপর জল বাড়লে বাড়িঘর কিছুই থাকবে না।

১১ নম্বর ওয়ার্ডের তৃণমূলের ওয়ার্ড কনভেনার শুভঙ্কর দে বলেন, আমরা ক্ষতিগ্রস্ত পরিবারগুলির পাশে আছি। ওদের ত্রাণের ব্যবস্থাও করা হচ্ছে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: জ্বালানি নিয়ে ফেরার পথে ট্রেনের ধাক্কায় নদীতে ছিটকে পড়লেন মহিলা, ঘটনাস্থলেই মৃত্যু

.