জামিন পেলেন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে ধৃত কংগ্রেস নেতা সন্ময় বন্দ্যোপাধ্যায়

সামাজিক যোগাযোগ মাধ্যমকে হাতিয়ার করে তিনি বারবার তৃণমূলের কড়া সমালোচনা করেছেন। আর সেই কারণে বৃহস্পতিবার তাঁকে সাইবার অপরাধে গ্রেফতার করেছে পুলিস।  

Updated By: Oct 20, 2019, 01:56 PM IST
জামিন পেলেন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে ধৃত কংগ্রেস নেতা সন্ময় বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: রবিবার জামিন পেলেন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে ধৃত কংগ্রেস মুখপাত্র সন্ময় বন্দ্যোপাধ্যায়। পুরুলিয়া জেলা আদালতের বিচারক কংগ্রেস নেতার জামিন মঞ্জুর করেন। 

গত বৃহস্পতিবার সন্ধ্যায় আগরপাড়ার একটি বাড়ি থেকে সন্ময়কে গ্রেফতার করা হয়। সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়। অভিযোগ, সেদিন সন্ময়কে গ্রেফতার করতে আসা পুলিসের সঙ্গে ছিল তৃণমূল কর্মীরাও। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে ধৃত কংগ্রেস নেতা সন্ময় বন্দ্যোপাধ্যায় গ্রেফতারি নিয়ে গত কয়েক দিনে প্রবল তোলপাড় হয়েছে রাজ্য রাজনীতি। শুধু কংগ্রেসই নয়, সন্ময়ের গ্রেফতারি নিয়ে শাসকদলের বিরোধিতায় সামিল হয়েছে বাম ও বিজেপি শিবিরও। সন্ময়ের গ্রেফতারির প্রতিবাদে শুক্রবার একসঙ্গে খড়দা থানায় বিক্ষোভ দেখায় বাম ও কংগ্রেসের নেতাকর্মীরা। শনিবার প্রদেশ কংগ্রেসের অফিস থেকে মৌললি পর্যন্ত মিছিল করে কংগ্রেস। শনিবার সন্ময়ের পরিবারের পাশে দাঁড়িয়েছে রাজ্য বিজেপিও। শনিবার সকালে তাঁর পানিহাটির বাড়িতে যান বিজেপির জয়প্রকাশ মজুমদার ও অগ্নিমিত্রা পল। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন,''ইরাক, সিরিয়াতেও এমন হয় না। স্বৈরাচারী সরকার শেষ সীমায় পৌঁছে গিয়েছে। ভয়ঙ্কর পরিবেশ।''     

ফেসবুক, ইউটিউবের মতো বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় ছিলেন সন্ময় বন্দ্যোপাধ্যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমকে হাতিয়ার করে তিনি বারবার তৃণমূলের কড়া সমালোচনা করেছেন। আর সেই কারণে বৃহস্পতিবার তাঁকে সাইবার অপরাধে গ্রেফতার করেছে পুলিস।  

আরও পড়ুন: ফের বিস্ফোরক রাহুল, এবার রাজনীতির ঝান্ডা ধরার ‘নিদান’ দিলেন নোবেলজয়ী অভিজিতকে
 
এদিন সন্ময় বন্দ্যোপাধ্যায়ের জামিনের পর প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র বলেন, "সত্যের জয় হল।" তিনি আরও বলেন, "আমরা শুরু থেকেই আদালতের উপর ভরসা রেখেছিলাম।" তার সঙ্গে অবশ্য সোমেন মিত্র এটাও জানিয়ে দেন যে এখনই তাঁদের শাসক দলের বিরুদ্ধে প্রতিবাদ থামছে না। তিনি জানান, সন্ময়ের উপর পুলিশের সঙ্গে তৃণমূলের দুষ্কৃতীরা আক্রমণের প্রতিবাদে আইনি পথে লড়া হবে। সেই সঙ্গে বাম-কংগ্রেস হাত মিলিয়ে এগনোরও বার্তা দিলেন সোমেন। তিনি বললেন, "রাজ্য সরকারের গণতন্ত্র হত্যার বিরুদ্ধে বামপন্থী দলগুলির সঙ্গে সারা রাজ্যে পথে নেবে লড়াই হবে।" 

.