সংসদের অধিবেশন শেষ হওয়ার আগে হাজিরা দেওয়া সম্ভব নয়, চিঠিতে CBI-কে জানালেন ডেরেক

ডেরেকের দাবি, রাজ্যসভায় সরকার বিরোধিতায় সরব হওয়াতেই তাঁকে তলব করেছে সিবিআই। গত বৃহস্পতিবার বেলা ২টোয় তাঁকে তলব করে সিবিআই। ঠিক ওই সময় রাজ্যসভায় RTI আইন সংশোধনী বিল নিয়ে বিতর্ক শুরু হয়।

Updated By: Jul 27, 2019, 06:42 PM IST
সংসদের অধিবেশন শেষ হওয়ার আগে হাজিরা দেওয়া সম্ভব নয়, চিঠিতে CBI-কে জানালেন ডেরেক

নিজস্ব প্রতিবেদন: সংসদের চলতি অধিবেশন শেষ হলে সিবিআইয়ের কাছে হাজিরা দেবেন তিনি। শনিবার চিঠি দিয়ে এমনটাই জানালেন তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও'ব্রায়েন। সারদাকাণ্ডে গত পরশু তাঁকে তলব করেছিল সিবিআই। সারদার টাকা কী ভাবে তৃণমূলের মুখপত্র জাগো বাংলায় গিয়েছিল তা জানতে তাঁকে তলব করা হয়েছে বলে সূত্রের খবর।

 

ডেরেককে ১ অগাস্ট বা তার আগে হাজির হতে নির্দেশ দিয়েছিলেন সিবিআইয়ের গোয়েন্দারা। তবে সংসদের অধিবেশন চলায় তা সম্ভব নয় জানিয়ে ডেরেক চিঠিতে লিখেছেন, আগামী ৭ অগাস্ট শেষ হবে সংসদের চলতি অধিবেশন। তার পর হাজিরা দেবেন তিনি। 

ডেরেকের দাবি, রাজ্যসভায় সরকার বিরোধিতায় সরব হওয়াতেই তাঁকে তলব করেছে সিবিআই। গত বৃহস্পতিবার বেলা ২টোয় তাঁকে তলব করে সিবিআই। ঠিক ওই সময় রাজ্যসভায় RTI আইন সংশোধনী বিল নিয়ে বিতর্ক শুরু হয়। তাঁর ওপর চাপ তৈরি করতেই তলব বলে জানিয়েছেন তিনি। 

জুজুর নাম বিজেপি, তৃণমূলের মিছিলে সবার উপরে উড়ল হনুমান আঁকা গেরুয়া পতাকা

ডেরেক জানিয়েছেন, গত ফেব্রুয়ারিতেও তাঁকে তলব করেছিল সিবিআই। তখনও সংসদের অধিবেশন চলছিল। ফলে সংসদের অধিবেশন শেষ না হলে যেতে পারবেন না বলে জানিয়েছিলেন তিনি। কিন্তু পরে তাঁকে ফোন করে সিবিআইয়ের তরফে হাজিরা দেওয়ার দরকার নেই বলে জানানো হয়।