Panchayat election 2023: বিজেপির বিক্ষোভে হামলার মুখে সায়ন্তিকা!

ওদিকে মনোনয়ন পর্ব ঘিরে উত্তেজনা ছড়াল আসানসোলের জামুড়িয়াতেও। বিজেপি প্রার্থীর মনোনয়ন কেড়ে নেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। 

Updated By: Jun 12, 2023, 03:42 PM IST
Panchayat election 2023: বিজেপির বিক্ষোভে হামলার মুখে সায়ন্তিকা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : সায়ন্তিকার পাইলট কারে হামলা। হামলা চালান বিজেপি কর্মীরা। প্রায় ২ ঘণ্টা ধরে বাঁকুড়া জয়পুরের বাঘরোল গ্রামের কাছে বাঁকুড়া-আরামবাগ রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান বিজেপি কর্মী সমর্থকরা। বিক্ষোভে সামিল হন বিষ্ণুপুর সাংসদ সৌমিত্র খাঁ ও কোতুলপুর বিধায়ক দিবাকর ঘরামিও। বাঁকুড়া থেকে কলকাতা যাওয়ার পথে সেই অবরোধের মুখে পড়ে সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের পাইলট কার ও সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের গাড়ি। অভিযোগ, এরপরই তাঁর পাইলট কারে ব্যাপক হামলা চালান বিজেপির কর্মী সমর্থকরা। 

ওদিকে মনোনয়ন পর্ব ঘিরে উত্তেজনা ছড়াল আসানসোলের জামুড়িয়াতেও। বিজেপি প্রার্থীর মনোনয়ন কেড়ে নেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। এমনকি বিজেপি প্রার্থী মন্ত্রীময় ঘোষকে মারধর করা হয়েছে বলেও অভিযোগ। এই ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। পরে পুলিস পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল। নির্বাচনের মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় নদীয়ার কল্যাণী ব্লকের জঙ্গলগ্রাম এলাকাতেও। মনোনয়ন জমা দেওয়া উপলক্ষে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কিন্তু তাও সেখানে আগে থেকে বাম সমর্থিত সমর্থকরা ভিড় করলে, প্রশাসনের তরফে পিটিয়ে সরিয়ে দেওয়া হয়। যা ঘিরে উত্তেজনা ছড়ায়।

এর পাশাপাশি, কংগ্রেস প্রার্থীর হাত থেকে নমিনেশনের কাগজপত্র ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপ বিধানসভার প্রতাপাদিত্য গ্রাম পঞ্চায়েতের ৭১ নম্বর বুথের কংগ্রেস প্রার্থী শিবানী দাসের কাগজপত্র ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। কংগ্রেস প্রার্থীর অভিযোগ, সকালবেলা তিনি ব্লক অফিসে তাঁর নমিনেশনের গুরুত্বপূর্ণ কাগজপত্র জমা করতে আসছিলেন। আর ঠিক তখনই তাঁর হাত থেকে সমস্ত গুরুত্বপূর্ণ কাগজ ছিনিয়ে নিয়ে যাওয়ার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। এই বিষয় নিয়ে ইতিমধ্যেই কাকদ্বীপ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ৭১ নম্বর বুথের কংগ্রেস প্রার্থী শিবানী দাস।

আজও ফের মনোনয়ন ঘিরে অশান্তি মুর্শিদাবাদে। রানিনগরে মনোনয়ন ঘিরে বাম কংগ্রেস সঙ্গে তৃণমূলের সংঘর্ষ। কংগ্রেসের একজন কর্মীকে আটক পুলিসের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যাপক লাঠিচার্জ পুলিসের। কংগ্রেস কর্মীরা ক্ষোভে ফেটে পড়েন। পাল্টা তৃণমূলের কর্মীরা রাস্তায় মিছিল শুরু করেন । পুলিসকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দফায় দফায় লাঠি চার্জ করতে হয়। ওদিকে ভাঙড় ২ নম্বর বিডিও অফিসে কংগ্রেস প্রার্থী আনসাফ আলি চালতাবেড়িয়া অঞ্চল থেকে নমিনেশন ফ্রম তুলতে আসলে, তৃণমূলের তরফে তাঁকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেওয়ার চেষ্টা চালানো হয় বলে অভিযোগ। 

আরও পড়ুন, Panchayat election 2023: বুথ পিছু একজন করেও পুলিসকর্মী হবে না! আদালতে বিস্ফোরক শুভেন্দুর আইনজীবী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.