দু-মাস গরমের ছুটি নয়, অবিলম্বে স্কুল খোলার দাবিতে বিক্ষোভ পড়ুয়াদের

স্কুল ছুটির এই নিদের্শিকার তীব্র প্রতিবাদের পাশাপাশি পুনর্বিবেচনা আবেদন জানিয়ে সোমবার জেলা স্কুল পরিদর্শকের কাছে একটি আবেদন প্রদান করা হয় তাঁদের তরফে।

Updated By: May 13, 2019, 03:22 PM IST
দু-মাস গরমের ছুটি নয়, অবিলম্বে স্কুল খোলার দাবিতে বিক্ষোভ পড়ুয়াদের

নিজস্ব প্রতিবেতন: দু মাস গরমের ছুটির বিরোধিতায় কোচবিহারে পথ অবরোধ করল স্কুল পড়ুয়ারা। সোমবার দুপুর ১টা নাগাদ অবিলম্বে স্কুল খোলার দাবিতে ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করল কোচবিহারের রাজারহাট উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা। এদিন যানজটের সৃষ্টি হয় এলাকায়। খবর পেয়েই এলাকায় পৌঁছায় পুন্ডিবাড়ি থানার পুলিস। তবে তাতেও কোনও কাজ হয়নি। দাবি না মানা পর্যন্ত বিক্ষোভ চলবে বলেই জানিয়েছেন ওই পড়ুয়ারা। 

আরও পড়ুন: স্কুল শিক্ষক নিয়োগের নয়া মেধা-তালিকা পেয়েছেন প্রার্থীরা, তবু কাটল না জট

অন্যদিকে এই একই দাবিতে ডি আই অফিসে বিক্ষোভ দেখায় বেরুবারি বোর্ড ফ্রি স্কুলের পড়ুয়ারা।  প্রতিবাদে একটি বিশাল বিক্ষোভ মিছিলও বের করা হয়। অভিযোগ, ঘুর্ণিঝড় ও গরমের ছুটির কারণ দেখিয়ে রাজ‍্যের সমস্ত স্কুল দু-মাস বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বিদ‍্যালয়গুলি দুই মাস ধরে বন্ধ থাকলে ছাত্রছাত্রীদের পড়াশোনা ক্ষতি হবে। তাই স্কুল ছুটির এই নিদের্শিকার তীব্র প্রতিবাদের পাশাপাশি পুনর্বিবেচনা আবেদন জানিয়ে সোমবার জেলা স্কুল পরিদর্শকের কাছে একটি আবেদন প্রদান করা হয় তাঁদের তরফে।

.