ভাঙা পাঁজরে স্বপ্ন নিয়ে ঘুরে দাঁড়ানোর বার্তা দিতে বাংলাকেই বাছল SFI

বঙ্গ রাজনীতিতে ভরাডুবি হওয়া ত্রস্ত বামেরাএ রাজ্য থেকেই ঘুরে দাঁড়ানোর বার্তা দিতে চলেছে।

Updated By: Aug 5, 2019, 04:50 PM IST
ভাঙা পাঁজরে স্বপ্ন নিয়ে ঘুরে দাঁড়ানোর বার্তা দিতে বাংলাকেই বাছল SFI

নিজস্ব প্রতিবেদন: পঞ্চাশ বছর পূর্তিতে ঘুরে দাঁড়ানোর বার্তা দিতে বাংলাকেই বেছে নিল স্টুডেন্ট ফেডারেশন অব ইন্ডিয়া। সালটা ১৯৭০, এস‌এফ‌আই-এর প্রস্তুতি কমিটির প্রথম বৈঠক হয়েছিল দমদমে। তাই পঞ্চাশ বছর পূর্তির অনুষ্ঠান সূচনা হবে সেখান থেকেই। বাংলার এই মুহূর্তে রাজনৈতিক পরিস্থিতিতে সাতের দশকের অবস্থাকেই বারবার সামনে এনেছেন নেতৃত্ব। বঙ্গ রাজনীতিতে ভরাডুবি হওয়া ত্রস্ত বামেরাএ রাজ্য থেকেই ঘুরে দাঁড়ানোর বার্তা দিতে চলেছে।

আগামী ১৭ অগাস্ট দমদমের রবীন্দ্রভবনে এসএফআই-এর বর্ষপূর্তির অনুষ্ঠানে উপস্থিত থাকছেন এম এ বেবি, বালাকৃষ্ণন, বিমান বসু, সুজন চক্রবর্তী, শ‍্যামল চক্রবর্তী, গৌতম দেব, নেপালদেব ভট্টাচার্য-সহ অন্যান্য নেতৃত্বরা। তবে সংসদের জরুরি বৈঠকের জন‍্য ওই দিন অনুষ্ঠানে উপস্থিত থাকছেন না সীতারাম ইয়েচুরি। এ দিন ভিডিয়োর মাধ্যমেই বার্তা পৌঁছে দেবেন তিনি। উল্লেখ্য, পঞ্চাশ বছরের পূর্তি উপলক্ষে তৈরি হয়েছে এসএফআই-এর থিম সং-ও। গানটি লিখছেন এসএফআইয়ের রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য।

আরও পড়ুন: গঙ্গারামপুর পৌরসভায় আস্থা ভোটে জয়ী তৃণমূল, ১১-০তে পরাজয় পুরপ্রধান প্রশান্ত মিত্রের

শেষ নয় এখানেই, এসএফআই-এর পঞ্চাশ বছর উদযাপনের কর্মসূচি চলবে আগামী ২০২০ পর্যন্ত। শীতেও এসএফআই-এর তরফে আয়োজন করা হয়েছে 'বিকল্প সংস্কৃতির সন্ধান' বিষয়ক অনুষ্ঠান। তিরুবনন্তপুরমের এই অনুষ্ঠানে হাজির থাকবেন নাসিরুদ্দিন শাহ, জাভেদ আখতার, অশোক মুচি, কুতুবুদ্দিন নাসিরুদ্দিন আনসারি ও রাম পুনিয়ানির মতো বিশিষ্টজনেরা।

Tags: