Shamshergunj: দুই গোষ্ঠীর দুই অঞ্চল সভাপতি! সামসেরগঞ্জে প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব

রবিবার সাংবাদিক সম্মেলন করে কাঞ্চনতলা অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি সহ মোট ৩৫ জনের নাম ঘোষণা করেন জঙ্গিপুর সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের সহ সভাপতি তথা সামসেরগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি তাসিরুদ্দিন আহমেদ। কিন্তু সেই কমিটিকে কার্যত প্রত্যাখ্যান করে সোমবার সামসেরগঞ্জের কাঞ্চনতলা অঞ্চলের জন্য নতুন করে কমিটি ঘোষনা করেন ফরাক্কার বিধায়ক মনিরুল ইসলাম।

Updated By: Apr 25, 2023, 12:47 PM IST
Shamshergunj: দুই গোষ্ঠীর দুই অঞ্চল সভাপতি! সামসেরগঞ্জে প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব
নিজস্ব চিত্র

সোমা মাইতি: সামসেরগঞ্জের কাঞ্চনতলা অঞ্চলে তৃণমূলের দুই গোষ্ঠীর দুই অঞ্চল সভাপতি! বিধায়ক ও জেলা সহ সভাপতির আলাদা আলাদা নাম ঘোষণা নিয়ে বিতর্ক। ফের তৃণমূলের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে।

একই অঞ্চলে তৃণমূল কংগ্রেসের দুইজন অঞ্চল সভাপতি। পরপর দুই দিন দুই গোষ্ঠীর অঞ্চল সভাপতির নাম ঘোষণা ঘিরে ব্যাপক বিতর্ক সৃষ্টি হয়েছে মুর্শিদাবাদের সামসেরগঞ্জের কাঞ্চনতলা অঞ্চলে।

রবিবার সাংবাদিক সম্মেলন করে কাঞ্চনতলা অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি সহ মোট ৩৫ জনের নাম ঘোষণা করেন জঙ্গিপুর সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের সহ সভাপতি তথা সামসেরগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি তাসিরুদ্দিন আহমেদ।

সেই কমিটির সভাপতি করা হয় ডাক্তার আব্দুল বারিকে। এই সময় উপস্থিত ছিলেন সামসেরগঞ্জ ব্লক তৃণমূল কংগ্রেসের সহ সভাপতি মাস্টার সানাউল্লাহ সহ অন্যন্য নেতৃবৃন্দ।

আরও পড়ুন: Chandrakona: 'বাঁশ দিয়ে ভেঙে দেওয়া হবে ঠ্যাং', প্রকাশ্যে হুমকি বিজেপি নেতার

কিন্তু সেই কমিটিকে কার্যত প্রত্যাখ্যান করে সোমবার সামসেরগঞ্জের কাঞ্চনতলা অঞ্চলের জন্য নতুন করে কমিটি ঘোষনা করেন ফরাক্কার বিধায়ক মনিরুল ইসলাম। সামসেরগঞ্জ ব্লক তৃণমূলের ঘোষিত কমিটির মধ্যে শুধুমাত্র একজনকে রেখে বাকি অঞ্চল সভাপতি সহ নতুন করে ৩৫ জনের নাম ঘোষণা করেন ফরাক্কার বিধায়ক। সেই কমিটির সভাপতি করা হয় দেলোয়ার হোসেনকে। আর একে ঘিরেই তৈরি হয়েছে বিতর্ক।

অন্য দিকে সাংবাদিক সম্মেলন করে ফরাক্কার বিধায়ক মনিরুল ইসলাম নতুন করে কাঞ্চনতলা অঞ্চল তৃণমূল কংগ্রেসের নাম ঘোষণা করতেই কার্যত তার বৈধতা নিয়েই প্রশ্ন তুললেন সামসেরগঞ্জের বিধায়ক আমিরুল ইসলামের অনুগামী হিসাবে পরিচিত ডাক্তার আব্দুল বারী।

আরও পড়ুন: Abhishek Banerjee: BSF-এর গুলিতে নিহতদের পরিবারের পাশে অভিষেক, কেন্দ্র না দিলে বাড়ি দেবে রাজ্য-ই!

ফরাক্কার বিধায়কের ঘোষিত কমিটি সম্পূর্ণ অবৈধ বলেই দাবি করেন তিনি। যদিও ডাক্তার আব্দুল বারীর বক্তব্যকে উড়িয়ে দিয়ে পাল্টা সামসেরগঞ্জ ব্লক তৃণমূলের ঘোষিত কমিটিকেই অবৈধভাবে বলে দাবি করেছেন বিধায়ক মনিরুল ইসলামের ঘোষিত অঞ্চল সভাপতি দেলোয়ার হোসেন।

স্বাভাবিক কারনেই প্রশ্ন উঠছে কাঞ্চনতলা অঞ্চলের তৃণমূল কংগ্রেসের সভাপতি কে? ডাক্তার আব্দুল বারী? নাকি দেলোয়ার হোসেন? ধন্দে তৃণমূল কর্মীরা। পঞ্চায়েত ভোটের আগেই তৃণমূল কংগ্রেসের দুই গোষ্ঠীর দুই অঞ্চল সভাপতি ও কমিটি ঘোষণা নিয়ে ফের একবার গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে এলো সামসেরগঞ্জে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.