Narendra Modi Swearing-in Ceremony: বাংলা পেল জোড়া মন্ত্রী! মোদী-ক্যাবিনেটে শান্তনু ঠাকুর ও সুকান্ত মজুমদার...

Shantanu Thakur and Sukanta Majumdar: তবে মন্ত্রিত্বের জল্পনায় সুকান্ত মজুমদারের নাম শোনা যেতেই শুরু হয়েছে অন্য জল্পনা। রাজ্যে কি তবে এবার বিজেপি-র নতুন সভাপতি? এই প্রশ্ন উঠছে, কারণ, বিজেপির সাংগঠনিক নিয়ম অনুযায়ী, সাধারণভাবে এক ব্যক্তি দুটি পদে থাকতে পারেন না।

Updated By: Jun 9, 2024, 07:27 PM IST
Narendra Modi Swearing-in Ceremony: বাংলা পেল জোড়া মন্ত্রী! মোদী-ক্যাবিনেটে শান্তনু ঠাকুর ও সুকান্ত মজুমদার...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মোদী মন্ত্রিসভায় বাংলার মুখ! বাংলা থেকে এবার জোড়া মন্ত্রিত্ব। এই তালিকায় আছেন সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর। তাঁরা মন্ত্রী হচ্ছেন। শান্তনু আগেও মন্ত্রী হয়েছিলেন। 

তবে মন্ত্রিত্বের জল্পনায় সুকান্ত মজুমদারের নাম শোনা যেতেই শুরু হয়েছে অন্য জল্পনা। রাজ্যে কি তবে এবার বিজেপি-র নতুন সভাপতি? এই প্রশ্ন উঠছে, কারণ, বিজেপির সাংগঠনিক নিয়ম অনুযায়ী, সাধারণভাবে এক ব্যক্তি দুটি পদে থাকতে পারেন না। বঙ্গবিজেপির অন্দরে নতুন এই জল্পনায় উঠে আসছে একাধিক নাম-- শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ, লকেট চট্টোপাধ্যায়, জ্যোতির্ময় সিং মাহাত, জগন্নাথ সরকার প্রমুখ। তবে, সূত্রের খবর, রাজ্য সভাপতি হিসেবে জগন্নাথ সরকারের নামই বেশি শোনা যাচ্ছে! 

আরও পড়ুন: Narendra Modi Swearing-in Ceremony: 'একটা জোড়াতালির সরকার শপথ নিতে চলেছে, এই সরকার দীর্ঘমেয়াদি হবে না'! বিশ্লেষণ কুণালের...

আজ, রবিবার সকালেই জানা গিয়েছে, সুকান্ত মজুমদার মন্ত্রী হতে চলেছেন। ফলে রাজ্য সভাপতির পদে তো বদল ঘটবেই। বদল হবে বেশ কিছু জেলা সভাপতি-পদেও। সকালেই জানা গিয়েছিল, শান্তনু ঠাকুরের বাড়িতে এসেছেন জ্যোতির্ময় সিং মাহাতো। তাঁর দাবি, তিনি শান্তনুর জন্য রাষ্ট্রপতি ভবনে সন্ধের অনুষ্ঠানের আমন্ত্রণপত্র নিয়ে এসেছেন! এদিকে শান্তনু ঠাকুরের বাড়িতে এলেন দীনেশ ত্রিবেদী। তিনি আসার একটু পরে শান্তনু ঠাকুর বাড়ি থেকে বেরোলেন।

আরও পড়ুন: PM Modi Swearing-in Ceremony LIVE: জমজমাট রাজধানী! বাংলা থেকে মন্ত্রী হচ্ছেন শান্তনু ঠাকুর এবং সুকান্ত মজুমদার!

রাষ্ট্রপতি ভবনে আজ, সন্ধে ৭ টা ১৫ মিনিটে  নরেন্দ্র মোদী এবং তাঁর মন্ত্রীমণ্ডলের সদস্যদের শপথবাক্য পাঠ অনুষ্ঠান। তাঁদের শপথবাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। প্রধানমন্ত্রীপদে শপথ নিলে মোদী জওহরলাল নেহরুর মতো তিন বার প্রধানমন্ত্রী পদে অধিষ্ঠিত হবেন। রাষ্ট্রপতি ভবনের উঠোনে হবে অনুষ্ঠান। সেখানে আমন্ত্রিত দেশ-বিদেশের ৮০০০ অতিথি। আমন্ত্রণ জানানো হয়েছে রাজনৈতিক নেতানেত্রী, চিত্রতারকা, সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সর, রূপান্তরকামী, সেন্ট্রাল ভিস্তা প্রকল্প ও নতুন সংসদ ভবন নির্মাণের শ্রমিকদেরও। আমন্ত্রণ জানানো হয়েছে উত্তরাখণ্ডের সিলকিয়ারা টানেলের মাইনার্সদেরও।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.