Jhalda Municipalty: ঝালদায় কংগ্রেসের পক্ষে পুরপ্রধান নির্বাচিত হলেন শীলা চট্টোপাধ্যায়...

ঝালদায় জারি ১৪৪ ধারা! কড়া নিরাপত্তার চাদরে চলল বোর্ড গঠন। শনিবার সকাল থেকেই নিরাপত্তার চাদরে ঝালদা শহর। অনেক জটিলতার পর ঝালদা পুরসভায় আজ নতুন পুরপ্রধান নির্বাচিত হল।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Dec 3, 2022, 01:19 PM IST
Jhalda Municipalty: ঝালদায় কংগ্রেসের পক্ষে পুরপ্রধান নির্বাচিত হলেন শীলা চট্টোপাধ্যায়...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে ঝালদায় কংগ্রেসের পক্ষে পুরপ্রধান নির্বাচিত হলেন শীলা চট্টোপাধ্যায়। আজ, শনিবার সকাল থেকেই  নিরাপত্তার চাদরে ঝালদা শহর। অনেক জটিলতার পর ঝালদা পুরসভায় আজ নতুন পুরপ্রধান নির্বাচনের দিন। এরই মাঝে গতকাল রাতে প্রশাসক নিয়োগ করা হয়েছে। অন্য দিকে, আস্থা ভোটে জিতে কংগ্রেস নির্দল জোটের পুরপ্রধানের বসার দিনও আজই ধার্য হয়েছে। সব মিলিয়ে জটিল থেকে জটিলতার পরিস্থিতি তৈরি হয়েছে  জেলার এই প্রান্তিক শহরে। 

আরও পড়ুন: Jhalda Municipalty: ঝালদায় জারি ১৪৪ ধারা! কড়া নিরাপত্তার চাদরে বোর্ড গঠন...

তাই যে কোনো রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে শনিবার সকাল থেকেই ঝালদা পুরসভাকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। রয়েছে বিশাল পুলিস বাহিনী। পুরসভার ২০০ মিটার এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। এলাকায় চলছে জোরদার পুলিসি টহল। থমথমে এলাকা। কারণ, তৃণমূলের হাত থেকে ঝালদা পুরসভার দখল নেওয়ার পর আজ, শনিবার কংগ্রেস-জোটের নতুন চেয়ারম্যান নির্বাচনের দিন। ১২ আসন-বিশিষ্ট ঝালদা পুরসভার একদিকে কংগ্রেস এবং নির্দল মিলিয়ে ৭ জন, অন্য দিকে শাসকদল তৃণমূলের পক্ষে ৫ জন। এই সাত-পাঁচের এই লড়াইয়ে ঝালদা শহরে কড়া নিরাপত্তার আবহ। এর মধ্যেই কংগ্রেসের ৫ প্রতিনিধি-সহ দুই নির্দল প্রতিনিধি পুরসভায় প্রবেশ করেছেন। কংগ্রেসের দাবি, তারা নির্ধারিত কর্মসূচি সম্পন্ন করে রাজ্যসরকারের অগণতান্ত্রিক পদক্ষেপের বিরুদ্ধে হাইকোর্টে যাবে।

ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডটি এখনও কংগ্রেসেরই দখলে। উপনির্বাচনে জিতে ওই ওয়ার্ডের কাউন্সিলর তপন কান্দুর ভাইপো মিঠুন। আস্থাভোটে হেরে গিয়েছে তৃণমূল। ঝালদা পুরসভায় শেষ পর্যন্ত কংগ্রসকেই সমর্থন করেছেন ২ নির্দল কাউন্সিলর। ফলে ৭ বছর পরে পুরুলিয়ার এই পুরসভা হাতছাড়া হল রাজ্যের শাসকদলের। আজ, শনিবার বোর্ড গঠন। এর আগে, সোমবার আস্থা ভোটকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা ছিল ঝালদা পুরসভায়। মোতায়েন করা হয়েছিল প্রচুর পুলিস। ভোটাভুটিতে অবশ্য অংশ নেয়নি তৃণমূল। ফলে, একরকম একতরফাভাবেই আস্থাভোটে জেতে কংগ্রেস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.