তৃণমূলে ফিরছেন শোভন? সাংগঠনিক দায়িত্ব থেকে রতনার অব্যাহতিতে তুঙ্গে জল্পনা

 তৃণমূল সুপ্রিমোর পদক্ষেপে অন্তত সেই জল্পনা তুঙ্গে গাঢ় হয়েছে। কিছুদিন আগেই শোভন বিজেপি ছেড়ে দেল ফেরার কথা বলেছিলেন, এবার সেই পথই প্রশস্ত করলেনল মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Aug 24, 2020, 08:48 PM IST
তৃণমূলে ফিরছেন শোভন? সাংগঠনিক দায়িত্ব থেকে রতনার অব্যাহতিতে তুঙ্গে জল্পনা

নিজস্ব প্রতিবেদন: সোমবার সকালেই ওয়ার্ডের সাংগঠনিক দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে শোভনের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়কে। শোভন চট্টোপাধ্যায় কি তাহলে তৃণমূলেই ফিরছেন? তৃণমূল সুপ্রিমোর পদক্ষেপে অন্তত সেই জল্পনা তুঙ্গে গাঢ় হয়েছে। কিছুদিন আগেই শোভন বিজেপি ছেড়ে দেল ফেরার কথা বলেছিলেন, এবার সেই পথই প্রশস্ত করলেনল মমতা বন্দ্যোপাধ্যায়।

গত বছরই বিজেপিতে যোগ দেন শোভন ও  তাঁ বান্ধবী বৈশাখী। কিন্তু বিজেপিতে যোগ দিলেও সে অর্থে দলের কাজে দেখা যায়নি তাঁদের। বরং বিজেপির সঙ্গে ক্রমশ দূরত্বই বেড়েছে তাঁদের। বারবার বিজেপির তরফে তাঁকে সাংগঠনিক বৈঠক কিংবা কর্মসূচিতে যোগ দেওয়ার আহ্বান জানানো হলেও তা দেননি শোভন।

আরও পড়ুন: 'আমফানের পর করোনা মোকাবিলার টাকা নিয়েও দুর্নীতি হয়েছে, তথ্য রয়েছে আমার কাছে'

এই পরিস্থিতিতে একাধিকবার শোভন-বৈশাখী ফের তৃণমূলে ফিরতে পারে বলে জল্পনা তৈরি হয়। lতৃণমূলের তরফে শোভনকে ফেরানোর চেষ্টাও করা হয় একাধিকবার। ভাইফোঁটায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে পৌঁছে গিয়েছিলেন শোভন। উল্লেখ্য, সোমবার দুপুরেই জানা যায়, সংগঠনের যাবতীয় দায়িত্ব থেকে তাঁকে সরিয়ে দিয়েছে তৃণমূল। সেই তিনি অর্থাৎ শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী রত্না চট্টোপাধ্যায় জানিয়েছেন, দল তাঁকে কিছু জানায়নি। 

সূত্রের খবর, একসময়ে তৃণমূলকে শর্ত দিয়ে শোভন জানিয়েছিলেন, রত্নাকে দায়িত্ব থেকে সরানো হলেই নাকি ফের তৃণমূলে ফিরবেন তিনি। তাহলে কি শোভনকে ফেরাতেই তড়িঘড়ি এই সিদ্ধান্ত? উঠছে সেই প্রশ্ন।

.