Siliguri: উত্তরবঙ্গ মেডিকেল কলেজ থেকে শিশু চুরি, তোলপাড় হাসপাতালে

হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে শিশুটির বাবা নিত্যানন্দ সিংহ জানান, ‘এত বড় মেডিক্যাল কলেজের সিসিটিভি কাজ করে। এত গার্ড এত নিয়ম সত্বেও কি করে এই ধরনের ঘটনা ঘটে। মেডিক্যাল আউট পোস্টে লিখিত অভিযোগ দায়ের করেছি। পুলিস তদন্ত করছে’।

Updated By: Apr 20, 2023, 03:42 PM IST
Siliguri: উত্তরবঙ্গ মেডিকেল কলেজ থেকে শিশু চুরি, তোলপাড় হাসপাতালে
নিজস্ব চিত্র

নারায়ণ সিংহ রায়: শিলিগুড়ির উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল থেকে সদ্যজাত চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। জানা যায় শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত খড়িবাড়ির বাসিন্দা, ২৪ বছরের রঞ্জিতা সিংহ মঙ্গলবার রাতে খড়িবাড়ি গ্রামীন হাসপাতালে পুত্র সন্তানের জন্ম দেন। সন্তান প্রসবের পর রঞ্জিতার শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে খড়িবাড়ি গ্রামীন হাসপাতাল থেকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়। মেডিক্যাল কলেজের মহিলা বিভাগে চিকিৎসা চলছিল তারা।

পরিবারের অভিযোগ, বৃহস্পতিবার দুপুরে হাসপাতালের প্রসূতি বিভাগের আয়া এসে বাচ্চাকে নিয়ে যায়। শিশুটির জন্ডিস রয়েছে বলে তাকে লাইট রুমে নিয়ে যায়। তারপর থেকে আর বাচ্চা ও সেই মহিলার কোনও দেখা নেই। ঘটনাকে কেন্দ্র করে তোলপাড় পড়ে যায় হাসপাতাল চত্বরে। ঘটনাস্থলে পৌঁছায় মেডিক্যাল কলেজ আউট পোস্টের পুলিস। মেডিক্যাল কলেজ আউট পোস্টে কেস রেজিস্টার হয়। সদ্যজাতের মা কে জিজ্ঞাসাবাদ করছে পুলিস।

আরও পড়ুন: Krishnendu Narayan Chowdhury: করিমের পর এবার বেসুরো কৃষ্ণেন্দু, দলের বিরুদ্ধেই বিস্ফোরক মন্তব্য!

ঘটনাকে কেন্দ্র করে শিশুর মা রঞ্জিতা সিংহ জানান, ‘আমি ও আমার মা খাবার খাচ্ছিলাম। তার মধ্যেই একজন এসে বাচ্চাকে কোলে তুলে বলে তাকে একটু বাইরের রোদ খাইয়ে আসি। বাচ্চার জন্ডিসের ভাব রয়েছে। তাকে দেখে হাসপাতালের আয়া বা মাসি মনে করেছিলাম। সে বাচ্চাকে কোলে তুলে নিয়ে চলে যায়। আর ফিরে আসে না’।

অন্যদিকে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে শিশুটির বাবা নিত্যানন্দ সিংহ জানান, ‘এত বড় মেডিক্যাল কলেজের সিসিটিভি কাজ করে। এত গার্ড এত নিয়ম সত্বেও কি করে এই ধরনের ঘটনা ঘটে। মেডিক্যাল আউট পোস্টে লিখিত অভিযোগ দায়ের করেছি। পুলিস তদন্ত করছে’।

আরও পড়ুন: Mukul Roy Missing: মমতা বলছেন উপক্ষো করুন, মুকুল রায়কে নিয়ে এবার কী বললেন দিলীপ ঘোষ?

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল সুপার ডক্টর সঞ্জয় মল্লিক জানান ,  ‘খড়িবাড়িতে বাচ্চাটির জন্ম হয়। মায়ের শারীরিক অসুস্থতার কারনে এখানে নিয়ে এসেছে মহিলাকে। তারা দুপুরে খাবার খাওয়ার সময় কারও একজনের হাতে দিয়েছিল। তারাপর থেকেই আর কোনও হদিস মিলছে না। পুলিস তদন্ত করছে’।

ঘটনাকে কেন্দ্র করে শিলিগুড়ি পুলিস কমিশনার অখিলেশ চতুর্বেদীকে ফোন করলে তিনি জানান, ‘মেডিক্যাল কলেজের আউট পোস্টে অভিযোগ দায়ের হয়েছে। তদন্ত চলছে’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.