টানা বৃষ্টিতে জাতীয় সড়কে ধস, পাহাড়ের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন শিলিগুড়ির

 শিলিগুড়ির সঙ্গে সিকিম, ডুয়ার্স সহ দার্জিলিং-এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Sep 23, 2020, 01:01 PM IST
টানা বৃষ্টিতে জাতীয় সড়কে ধস, পাহাড়ের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন শিলিগুড়ির

নিজস্ব প্রতিবেদন :  ফের ধস নামল শিলিগুড়িতে। জাতীয় সড়কে ধস নামার কারণে শিলিগুড়ির সঙ্গে সিকিম, ডুয়ার্স সহ দার্জিলিং-এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সোমবার থেকেই শিলিগুড়িতে দফায় দফায় ধস নামা শুরু হয়েছে। 

সোমবার রাতে ব্যাপক ধসে বন্ধ হয়ে গিয়েছিল ১০ নম্বর জাতীয় সড়ক। এরপর প্রশাসনের প্রচেষ্টায় মঙ্গলবার সন্ধ্যে নাগাদ, রাস্তা সারিয়ে জাতীয় সড়কের যান চলাচল কিছুটা স্বাভাবিক করা হয়। কিন্তু কয়েক ঘন্টার ব্যবধানে  রাতে ফের একই জায়গায় আরও বড়সড় ধস নামে। মঙ্গলবার রাতে পাহাড়ে প্রবল বৃষ্টিতে ১০ নম্বর জাতীয় সড়কে রম্ভীর কাছে ২৯ মাইলে বড়সড় ধস নামে । এই ধসের ফলে শিলিগুড়ির সঙ্গে সিকিমের যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়। প্রশাসনের তরফ থেকে ধস দ্রুত সরিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা হচ্ছে । কিন্তু ধস সড়ানোর কাজে বাধা হয়ে দাড়িয়েছে বৃষ্টি।  রাস্তার দু'পাশে দাঁড়িয়ে রয়েছে বহু যানবাহন। 

বিপত্তির এখানেই শেষ নয়। বুধবার সকালেও ৩১ নম্বর জাতীয় সড়কে দুই জায়গায় বড়সড় ধস নামে। সেবক কালিবাড়ির কাছে ধস নামার ফলে উত্তর-পূর্ব ভারতের সঙ্গে শিলিগুড়ি যোগাযোগ একদম বিচ্ছিন্ন হয়ে গেছে।  দ্বিতীয় ধস নেমেছে ৩১ নম্বর জাতীয় সড়কের সেবক করোনেশন সেতুর কাছে। এই ধসের ফলে বন্ধ হয়ে গেছে ৩১ নং জাতীয় সড়ক। শিলিগুড়ির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন ডুয়ার্স এবং অসমেরও। প্রশাসনের তরফ থেকে যুদ্ধকালীন তৎপরতায় ধস সরিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে । তবে পাহাড়ে অতি বৃষ্টির ফলে ধস সরিয়ে পরিস্থিতি স্বাভাবিক করতে ব্যাপক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে প্রশাসনকে।