ভারত-বাংলাদেশ সীমান্তে অস্ত্রপাচারের চেষ্টা, জারি অতিরিক্ত সতর্কতা

ঘটনাটি ঘটেছে বাংলাদেশের চাপাইনবাবগঞ্জ এলাকার শিবগঞ্জে। তবে জানা গিয়েছে সেটি ভারতের মালদা জেলার কালিয়াচক থানার অন্তবর্তী, সেখান থেকেই সকলের অলক্ষ্যে ভারতে অস্ত্রপাচার করছিল দুষ্কৃতিরা।

Updated By: Mar 2, 2019, 11:34 AM IST
ভারত-বাংলাদেশ সীমান্তে অস্ত্রপাচারের চেষ্টা, জারি অতিরিক্ত সতর্কতা

নিজস্ব প্রতিবেদন: ভারত-বাংলাদেশ সীমান্তে ফের অস্ত্রপাচারের চেষ্টা। সূত্রের খবর, বাংলাদেশ থেকে ভারতে অস্ত্র পাচারের চেষ্টা চালাচ্ছিল কিছু দুষ্কৃতি। গোপন সূত্রে খবর পেয়ে তৎপর হয় বিএসএফ। এরপরই ওই অস্ত্র পাচারকারীকে ধাওয়া করে সীমান্তে টহলরত বিএসএফ। ধাওয়া খেয়ে বাংলাদেশের দিকে পালায় অস্ত্র পাচারকারীরা। 

আরও পড়ুন: নিয়ন্ত্রণে চিৎপুর কারখানার আগুন, ঘটনাস্থলে দমকলের ১৫টি ইঞ্জিন

ঘটনাটি ঘটেছে বাংলাদেশের চাপাইনবাবগঞ্জ এলাকার শিবগঞ্জে। তবে জানা গিয়েছে সেটি ভারতের মালদা জেলার কালিয়াচক থানার অন্তবর্তী, সেখান থেকেই সকলের অলক্ষ্যে ভারতে অস্ত্রপাচার করছিল দুষ্কৃতিরা। সূত্রের খবর, ইতিমধ্যেই বিজিপি ওই এলাকা থেকে বেশ কিছু অত্যাধুনিক অস্ত্র উদ্ধার করেছে। প্রসঙ্গত, পলাতক ওই অস্ত্র পাচারকারীদের খোঁজে তল্লাশী শুরু করেছে বিজিবি ও বিএসএফ। সীমান্তে জোরদার করা হয়েছে প্রহরা। ঘটনার পরই জেলার প্রশাসন ও সীমান্তরক্ষীদের আরও সর্তক হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। উল্লেখ্য, এর আগেও অস্ত্রপাচার কাণ্ডে উঠে এসেছে বাংলাদেশের চাপাইনবাবগঞ্জের নাম। ফের আরও একবার চাঞ্চল্য ছড়ানোয় ঘটনার তদন্ত করছে পুলিস।  

.