অন্যত্র চাকরির বদলি, সস্তায় জিনিসপত্র বিক্রির টোপ, প্রতারণার নয়া পদ্ধতি চমকে ওঠার মত!

বিজ্ঞাপন দেওয়া ওই ব্যক্তির সঙ্গে যোগাযোগ করেন। পুরনো জিনিসপত্র কেনার জন্য মোট ৫ বারে ৫৫ হাজার টাকা দেন ওই ব্যক্তিকে। এরপর তিনি জানতে পারেন যে, যে ব্যক্তি নিজেকে সেনাকর্মী বলে পরিচয় দিয়েছিলেন, তিনি সম্পূর্ণ ভুয়ো পরিচয় দিয়েছেন। 

Updated By: Apr 7, 2022, 07:00 PM IST
অন্যত্র চাকরির বদলি, সস্তায় জিনিসপত্র বিক্রির টোপ, প্রতারণার নয়া পদ্ধতি চমকে ওঠার মত!
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : প্রতারণার নতুন পদ্ধতি। সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে জিনিসপত্র বিক্রির ফাঁদ! আর নিজেকে সেনাকর্মী পরিচয় দিয়ে এবার ব্যবসায়ীর কাছ থেকে ৫৫ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে। 

অভিযোগ, বালুরঘাটের বাসিন্দা ওই ব্যক্তি পেশায় ব্যবসায়ী। তিনি নিজেকে ফেসবুকে সেনাকর্মী পরিচয় দিয়ে নিজের বদলির কথা জানান। সেইসঙ্গে তাঁর ঘরে ব্যবহৃত আসবাবপত্র কম দামে বিক্রি করে দেওয়ার গল্প ফাঁদেন। এই লোভে পড়ে যান বালুরঘাটের আরেক ব্যবসায়ী। ফেসবুকে পরিচয় দেওয়া সেনাকর্মী যে আদৌ সেনাকর্মী নন, সেই বিষয়টি বিষয়টি সামনে আসে পড়ে। সামনে আসতেই বৃহস্পতিবার দুপুরে বালুরঘাটে দক্ষিণ দিনাজপুর সাইবার থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বালুরঘাট শহরের আর্য্যসমিতি এলাকার ব্যবসায়ী দীপজ্যোতি দাস। ভুয়ো সেনাকর্মী পরিচয়ে ওই ব্যবসায়ীর কাছ থেকে সব মিলিয়ে ৫৫ হাজার টাকা ওই ব্যবসায়ী হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ। অভিযোগ পেতেই ঘটনার তদন্তে নেমেছে দক্ষিণ দিনাজপুর সাইবার থানার পুলিস। 

জানা গেছে, কয়দিন আগে ফেসবুকে দীপক বর্মন নামে এক ব্যক্তি নিজেকে সেনাকর্মী পরিচয় দিয়ে বিজ্ঞাপন দেন। তিনি চাকরিসূত্রে অন্যত্র স্থানান্তরিত হচ্ছেন। তার জন্য পুরনো জিনিসপত্র খুব কম দামে বিক্রি করে দেবেন। সেই বিজ্ঞাপনটি নজরে আসে বালুরঘাট শহরের বেলতলাপার্ক এলাকার রেস্টুরেন্ট ব্যবসায়ী দীপজ্যোতির। এরপর বিজ্ঞাপন দেওয়া ওই ব্যক্তির সঙ্গে যোগাযোগ করেন তিনি। পুরনো জিনিসপত্র কেনার জন্য মোট ৫ বারে ৫৫ হাজার টাকা দেন ওই ব্যক্তিকে। এরপর তিনি জানতে পারেন যে তিনি প্রতারিত হয়েছেন। যে ব্যক্তি নিজেকে সেনাকর্মী বলে পরিচয় দিয়েছিলেন, তিনি সম্পূর্ণ ভুয়ো পরিচয় দিয়েছেন। 

আরও অভিযোগ, ওই ব্যক্তি নিজেকে সেনাকর্মী বলার পাশাপাশি তার বাড়ি উত্তর দিনাজপুরেও বলেছিলেন। প্রতারণার বিষয়টি নজরে আসতেই বৃহস্পতিবার জেলা সাইবার থানায় লিখিত অভিযোগ দায়ের করেন দীপজ্যোতি দাস। ভুয়ো সেনাকর্মী পরিচয় দেওয়া ব্যক্তি সহ মোট ৩ জনের নামে লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি। 

আরও পড়ুন, Bhangar: অসংলগ্ন অবস্থায় গৃহবধূ ও পরিচিত, স্কুল শিক্ষকের বাড়িতে হোটেলের মত রুম নম্বর! যা চলছিল সেখানে...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)