'উপনির্বাচনে প্রার্থী হওয়ার কথা জানিয়েছে দল', খড়দহে জনসংযোগে Sovandeb Chattopadhyay

ভবানীপুর কেন্দ্রের বিধায়ক পদ থেকে ইতিমধ্যেই ইস্তফা দিয়েছেন তিনি।

Updated By: Jun 1, 2021, 01:53 PM IST
'উপনির্বাচনে প্রার্থী হওয়ার কথা জানিয়েছে দল', খড়দহে জনসংযোগে Sovandeb Chattopadhyay

নিজস্ব প্রতিবেদন: কর্মসূচি পূর্ব নির্ধারিতই ছিল। বিধানসভা উপনির্বাচনের আগে খড়দহ কেন্দ্রে এবার জনসংযোগ শুরু করে দিলেন তৃণমূলের সম্ভাব্য প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় (Sovandeb Chattopadhyay)। তাঁকে নিয়ে স্থানীয় মানুষদের উত্‍সাহ ছিল চোখে পড়ার মতো।

এদিন সকালে কলকাতা থেকে খড়দহ পৌঁছন শোভনদেব চট্টোপাধ্যায়। প্রথমেই শ্যামের মন্দিরের গিয়ে পুজো দেন তিনি। খড়দহে 'দুয়ারে ভোজন' নামে এক কর্মসূচি চালু করেছে তৃণমূল। শ্যাম মন্দির থেকে বেরিয়ে সেই কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন শোভনদেব। সবশেষে যান খড়দহ কেন্দ্রের তৃণমূলের জয়ী প্রার্থী কাজল সিনহার বাড়িতে, কথা বলেন তাঁর স্ত্রীর সঙ্গে। কাজল সিনহার মৃত্যু কারণেই খড়দহে উপ নির্বাচন হতে চলেছে।

আরও পড়ুন: মোদীর বৈঠক বয়কট করার ইঙ্গিত দিয়েছিলেন মমতা, 'মেসেজ ফাঁস' Dhankhar-এর

উপনির্বাচনে খড়দহ কেন্দ্র থেকে প্রার্থী হচ্ছেন? শোভনদেব চট্টোপাধ্যায়ের জবাব, 'দলের তরফে জানিয়ে দেওয়া হয়েছে। কিন্তু আনুষ্ঠানিক ঘোষণা না হওয়া পর্যন্ত কিছু বলতে পারি না। আমি শৃঙ্খলাপরায়ণ মানুষ'। এখন রাজ্যের মন্ত্রী হলেও, ট্রেড ইউনিয়ন নেতা হিসেবেই পরিচিত তিনি। শিল্পাঞ্চল খড়দহে যদি প্রার্থী হন, তাহলে কি মার্জিন আরও বাড়বে? শোভনদেবের কথায়, 'এখানকার মানুষের উপর নির্ভর করবে। তাঁরা আমাকে দেখবেন, জানবেন। নিশ্চয়ই সিদ্ধান্ত নেবেন। এখন যদি বলি মার্জিন বাড়াব, তাহলে ঔদ্ধত্য হয়ে যাবে'।

আরও পড়ুন: বোলপুরের পর এবার হাওড়া, ফের করোনা আক্রান্তের পাশে Red Volunteers

প্রসঙ্গত,  ২১ মে ভবানীপুর কেন্দ্রের বিধায়কের পদ থেকে ইস্তফা দেন শোভনদেব চট্টোপাধ্যায়। স্পষ্ট করে দেন, পুরোনো কেন্দ্রে (ভবানীপুর) প্রার্থী হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়ই। সেজন্যই তাঁর ইস্তফা। তাহলে কি এবার শোভনদেবকে রাজ্যসভায় পাঠাবে তৃণমূল? জল্পনা চলছিল রাজনৈতিক মহলে। কিন্তু ঘটনা হল, বিধায়ক পদ থেকে ইস্তফা দিলেও মন্ত্রিত্ব ছাড়েননি তৃণমূলের এই বর্ষীয়ান নেতা। এখনও তিনি রাজ্যের মন্ত্রী।