Siliguri: মোষ পাচার করতে গিয়ে হাতেনাতে ধৃত পুলিস কর্মী, আটক করল এসএসবি

বিএসএফের এক্তিয়ার সীমান্তের ১৫ কিলোমিটার থেকে বাড়িয়ে ৫০ কিলোমিটার করা হয়েছে। এতে আপত্তি করেছে রাজ্য সরকার। তবে এক্তিয়ার বাড়ানোর ফলে বহু পাচারকারী ও অনুপ্রবেশকারীও ধরা পড়ছে

Updated By: Dec 8, 2022, 02:50 PM IST
Siliguri: মোষ পাচার করতে গিয়ে হাতেনাতে ধৃত পুলিস কর্মী, আটক করল এসএসবি

নারায়ণ সিংহ রায়: বিহার থেকে অসম নিয়ে যাওয়া হচ্ছিল লরিভর্তি মোষ। সন্দেহ হতেই শিলিগুড়ি মহকুমা পরিষদের বাঞ্চাভিটায় লরিটিকে আটক করল এসএসবির ৪১ নম্বর ব্য়াটালিয়ানের জওয়ানরা। এরপর তল্লাশি চালাতেই বেরিয়ে এল ৩৬টি মোষ। এরপর খোঁজ খবর করতেই বেরিয়ে এল ৬ জনের নাম। এদের মধ্যেই একজন পুলিসকর্মী।

আরও পড়ুন-ভারতে আসছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা! শীতের কলকাতায় ইডেনে দুর্দান্ত খেলা

ওই ৬ জনকে আটক করে খড়িবাড়ি থানার হাতে তুলে দেয় এসএসবি। সবাইকেই গ্রেফতার করেছে পুলিস। ধৃতদের নাম তাহির, খুরশিদ, পাপ্পু, মিন্টু, রফিকুল ও পুলিসকর্মী ফণি রায়। জানা যাচ্ছে বিহার থেকে ওইসব মোষ নিয়ে যাওয়া হচ্ছিল অসমে। আজ তাদের শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হবে।

উল্লেখ্য, গত ১০ নভেম্বর পূর্ব বর্ধমানের মেমারিতে ৩ জনকে গ্রেফতার করে পুলিস। তাদের কাছ থেকে উদ্ধার হয় ৭৮টি গোরু। তিনটি ট্রাকে ওউসব গোরু নিয়ে সীমান্তের উদ্দেশ্যে যাচ্ছিল বাবলু যাদব, সুজিত কুমার ও মহম্মদ সাবির। এরা সবাই বিহারের বাসিন্দা। জিটি রোডের উপরে মেমারি চেকপোস্টে আটক করতেই পাচারের কথা বেরিয়ে আসে। গত ২৭ নভেম্বর অসম-বাংলা সীমান্তের বক্সীগঞ্জে ১৮ জনেকে গ্রেফতার করে অসম পুলিস। তাদের কাছ থেকে বিপুল সংক্যাক গোরু উদ্ধার করা হয়।

সম্প্রতি, বিএসএফের এক্তিয়ার সীমান্তের ১৫ কিলোমিটার থেকে বাড়িয়ে ৫০ কিলোমিটার করা হয়েছে। এতে আপত্তি করেছে রাজ্য সরকার। তবে এক্তিয়ার বাড়ানোর ফলে বহু পাচারকারী ও অনুপ্রবেশকারীও ধরা পড়ছে। কিছুদিন আগেই রাজগঞ্জের সন্নাসীকাটা থেকে এক বাংলাদেশীকে গ্রেফতার করে পুলিসের হাতে তুলে দিয়েছে বিএসএফ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.