নৈহাটি পুরসভা হাতে রাখতে মরিয়া সরকার, আস্থা ভোট এড়াতে নিয়োগ প্রশাসক

৩৫ ওয়ার্ডের নৈহাটি পুরসভার ২৯ জন কাউন্সিলরই বিজেপিতে যোগদান করেছেন।

Updated By: May 31, 2019, 03:41 PM IST
নৈহাটি পুরসভা হাতে রাখতে মরিয়া সরকার, আস্থা ভোট এড়াতে নিয়োগ প্রশাসক

নিজস্ব প্রতিবেদন : অনাস্থা এনেছেন পুরসভার ১৮ জন বিজেপি কাউন্সিলর। কিন্তু অনাস্থার প্রেক্ষিতে আস্থা ভোটে গেল না রাজ্য সরকার। বদলে নৈহাটি পুরসভায় সরাসরি প্রশাসক নিয়োগ করছে সরকার।

নৈহাটি পুরসভায় প্রশাসক নিয়োগের কথা জানিয়েছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। পুরমন্ত্রী বলেন, পুর ও নগরোন্নয়ন সচিব সুব্রত গুপ্তর সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রসঙ্গত, এদিন নৈহাটি পুরসভায় অনাস্থা আনে বিজেপি। বিক্ষুব্ধ কাউন্সিলরদের একাংশ অনাস্থা প্রস্তাব জমা দেন। চিঠি দেন নৈহাটির পুরসভার ১৮ জন বিজেপি কাউন্সিলর। যাঁরা সবাই-ই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন।

৩৫ ওয়ার্ডের নৈহাটি পুরসভার ২৯ জন কাউন্সিলরই বিজেপিতে যোগদান করেছেন। প্রসঙ্গত, মুকুল পুত্র শুভ্রাংশুর বিজেপিতে যোগদানের দিন-ই কাঁচরাপাড়া, হালিশহর ও নৈহাটির মোট ৬৩ জন কাউন্সিলর দলবদল করেছেন। ৩৫ আসনের নৈহাটি পৌরসভায় ২৯টি আসনই তাদের দখলে বলে দাবি করে এরপরই এদিন অনাস্থা আনে বিজেপি।

আরও পড়ুন, বন-পরিবেশের প্রতিমন্ত্রী বাবুল, শিশু-নারী কল্যাণে দেবশ্রী

উল্লেখ্য, বুধবারই নৈহাটি পৌরসভায় চেয়ারম্যানের ঘরে তালা লাগিয়ে দেন স্থানীয় বাসিন্দারা। উত্তেজিত বাসিন্দারা খুলে নিয়ে যান পৌরসভার সিসি ক্যামেরা ও হার্ড ডিস্ক। মারধর করে পুরসভা থেকে বার করে দেওয়া হয় চেয়ারম্যান অশোক চট্টোপাধ্যায়কে। তারপর চেয়ারম্যানের ঘরে তালা লাগিয়ে দিয়ে দেওয়া হয়। সিসি ক্যামেরা ও তার হার্ড ডিস্ক খুলে নিয়ে যায়।

.