সরকারি প্রকল্পে পদ্মফুলের লোগো! আয়ুষ্মান ভারত প্রকল্পে টাকা দেবে না রাজ্য

সরকারি প্রকল্পে লাগানো হচ্ছে পদ্মফুলের লোগো। চলছে বিজেপির প্রচার। 

Updated By: Jan 10, 2019, 06:21 PM IST
সরকারি প্রকল্পে পদ্মফুলের লোগো! আয়ুষ্মান ভারত প্রকল্পে টাকা দেবে না রাজ্য

নিজস্ব প্রতিবেদন: আয়ুষ্মান ভারত  প্রকল্পের ৪০ শতাংশ অংশীদারী রাজ্যের। তারপরও প্রকল্পকে নিজেদের বলে প্রচার করছে বিজেপি। বাড়ি বাড়ি পাঠানো হচ্ছে লোগো লাগানো চিঠি। প্রতিবাদে প্রকল্প থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য।  বৃহস্পতিবার নদিয়ার প্রশাসনিক সভা থেকে সেকথা স্পষ্ট জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নদিয়ার সভা থেকে মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, সরকারি প্রকল্পে লাগানো হচ্ছে পদ্মফুলের লোগো। চলছে বিজেপির প্রচার। মুখ্যমন্ত্রী বলেন, “আমরা আয়ুষ্মান প্রকল্পে যোগ দেব না। আজ এই কথাটা স্পষ্ট করে দিতে চাই। ভারত সরকারের প্রতীকের পরিবর্তে কেন পদ্মফুলের ছবিসহ প্রধানমন্ত্রীর মুখ রয়েছে লেটারহেডে?” তিনি বলেন, “বলে রাখি, আয়ুষ্মান প্রকল্পের ৪০ শতাংশ রাজ্যের অংশীদারী। ওই প্রকল্প নিজেদের বলে প্রচার চালাচ্ছে বিজেপি। যদি এমনটাই হয়, তবে কেন আমরা আয়ুষ্মান ভারতে অবদান রাখতে যাব?”

এরপরই তিনি স্পষ্ট জানিয়ে দেন, “এই প্রকল্পের জন্য রাজ্য সরকার ৪০ শতংশ টাকা দেবে না। কেন্দ্রীয় সরকার যদি প্রকল্পটি চালাতে চায় তবে তাদের পুরো টাকা দিতে হবে।” বৃহস্পতিবার  নদিয়ায় প্রশাসনিক সভায় একথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

.