close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

রাতের অন্ধকারে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে ফাইল চুরির চেষ্টা, ধৃত ছাত্র

বিশ্ববিদ্যালয়ের ওই আলমারিটি সিল করে দেওয়া হয়েছে। সিল করে দেওয়া হয়েছে ফাইলটিও।

Updated: Mar 15, 2019, 03:16 PM IST
রাতের অন্ধকারে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে ফাইল চুরির চেষ্টা, ধৃত ছাত্র

নিজস্ব প্রতিবেদন : রাতের অন্ধকারে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের আলমারি থেকে ফাইল লোপাটের চেষ্টা করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে গেলেন রসায়ন বিভাগের এক ছাত্র। উপাচার্য সাগর সেনের অভিযোগ, এর পেছনে বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের এক অধ্যাপকের মদত রয়েছে। ঘটনার তদন্তে নেমেছে ইংরেজবাজার থানার পুলিস। এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আবার প্রশ্নচিহ্ন দেখা দিল।

জানা গিয়েছে, বৃহস্পতিবার রাত্রিবেলা গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিভাগের এক ছাত্র ফাইল নিয়ে বের হচ্ছিল। তাঁকে দেখতে পান নিরাপত্তারক্ষীরা। সঙ্গে সঙ্গেই নিরাপত্তারক্ষীরা তাঁকে দাঁড় করিয়ে তল্লাশি শুরু করেন। খবর পেয়ে ছুটে আসে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্বাগত সেন। এরপরই খবর দেওয়া হয় ইংরেজবাজার থানার পুলিসকে।

আরও পড়ুন, দেওয়া হোমটাস্ক সম্পূর্ণ করে জয় শুধু সময়ের অপেক্ষা, দাবি বিজেপি নেতা অরবিন্দ মেননের

ইতিমধ্যেই বিশ্ববিদ্যালয়ের ওই আলমারিটি সিল করে দেওয়া হয়েছে। সিল করে দেওয়া হয়েছে ফাইলটিও। অন্যদিকে, তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত অধ্যাপক। তিনি বলেন, "আমাকে সম্মানহানি করার জন্য এইগুলি করা হচ্ছে। আর যে ফাইলগুলো নিয়ে যাওয়া হচ্ছিল, সেগুলি সব সিলেবাস সংক্রান্ত ফাইল। অন্য কোনও ফাইল ওখানে ছিল না।"