Summer 2022 Death: হাঁসফাঁস করতে করতে মৃত্যু আশাকর্মীর, রাজ্যে গরমের প্রথম বলি?

মার্চেই অস্বাভাবিক গরমে প্রাণ ওষ্ঠাগত (March Temperature)। অসহ্য গরম  (Summer 2022) সহ্য করতে না পারার কারণেই হয়তো এমনটা ঘটেছে। মনে করছেন চিকিৎসকরা।

Updated By: Mar 21, 2022, 03:19 PM IST
Summer 2022 Death: হাঁসফাঁস করতে করতে মৃত্যু আশাকর্মীর, রাজ্যে গরমের প্রথম বলি?
ছবিটি প্রতীকী

নিজস্ব প্রতিবেদন : ট্রেনিং করতে এসে আচমকাই হাঁসফাঁস করতে করতে অজ্ঞান হয়ে মৃত্যু হল এক আশাকর্মীর (ASHA Worker Death)। মৃতের নাম পূর্ণিমা পাল। বয়স ৪০ বছর। প্রাথমিকভাবে চিকিৎসকদের অনুমান, প্রবল গরমেই (Summer 2022)  অসুস্থ হয়ে পড়ে প্রাণ হারান ওই আশাকর্মী। স্বাভাবিকভাবেই এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। 

ক্যালেন্ডারের পাতায় সবে মার্চ মাস (March Temperature)। কিন্তু সূর্যের প্রবল তেজ দেখে তা বোঝার উপর নেই। চড়চড়িয়ে বাড়ছে পারদ। মার্চেই অসহ্য গরমে ইতিমধ্যেই নাভিশ্বাস উঠেছে সাধারণ মানুষের। গত কয়েকদিন ধরেই তাপমাত্রার পারদ চড়ছে। এরইমধ্যে এদিন হুগলির তারকেশ্বেরের এই ঘটনা রীতিমত সাবধানবাণী সর্ব সাধারণের জন্য। যদিও ওই আশাকর্মী আগে থেকেই অসুস্থ ছিলেন বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। তবে চিকিৎসকরা প্রাথমিকভাবে মনে করছেন, মার্চ মাস এখনও শেষ হয়নি। কিন্তু তার আগেই অস্বাভাবিক গরমে প্রাণ ওষ্ঠাগত সাধারণ মানুষের। আশাকর্মী পূর্ণিমা পালের আকস্মিক অসুস্থতা ও মৃত্যুর পিছনে গরম অন্যতম কারণ হতে পারে। অসহ্য গরম সহ্য করতে না পারার কারণেই হয়তো এমনটা ঘটেছে। মনে করছেন চিকিৎসকরা।

জানা গিয়েছে, এদিন হুগলির পোলবা থেকে তারকেশ্বরে ট্রেনিং করতে আসেন পূর্ণিমা দেবী। পোলবা থানার রামনাথপুর এলাকায় তাঁর বাড়ি। তারকেশ্বরের একটি সেন্টারে ট্রেনিং চলাকালীন আচমকাই অসুস্থ হয়ে পড়েন পূর্ণিমা দেবী। হাঁসফাঁস করতে করতে অজ্ঞান হয়ে যান তিনি। সঙ্গে সঙ্গেই ট্রেনিং সেন্টারে কর্তব্যরত কর্মীরা তাঁকে তারকেশ্বর গ্রামীণ হাসপাতলে নিয়ে যান। সেখানেই চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। 

এরপর হাসপাতালের পক্ষ থেকে তারকেশ্বর থানায় খবর দেওয়া হয়। পুলিস দেহটি ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে আসার পরই মৃত্যুর প্কৃত কারণ জানা যাবে বলে জানিয়েছে পুলিস।

আরও পড়ুন, Deganga Murder: খেলতে গিয়ে ফেরেনি ৭ বছরের খুদে, ১৩ দিন পর বস্তাবন্দি ছেলের দেহ শনাক্ত করল হতভাগ্য মা

Katwa: খাটে মেয়ে; মেঝেতে মৃত স্ত্রী, সিলিংয়ে ফাঁস লাগিয়ে ঝুলছে যুবক, চাঞ্চল্য কাটোয়ায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.