সুন্দরবনে পিরখালির জঙ্গলের কাছে মর্নিং ওয়াক Royal Bengal Tiger-র

হঠাৎ জঙ্গল থেকে বেরিয়ে আসে রয়্যাল বেঙ্গল টাইগার।

Updated By: Jan 31, 2021, 01:26 PM IST
সুন্দরবনে পিরখালির জঙ্গলের কাছে মর্নিং ওয়াক Royal Bengal Tiger-র

 নিজস্ব প্রতিবেদন: সুন্দরবনে প্রায়শই দেখা যাচ্ছে রয়্যাল বেঙ্গল টাইগার। তাই এবছরের শীতে সুন্দরবনই হয়ে উঠেছে উইকএন্ড ডেসটিনেশন। কাউকেই দুঃখ দিচ্ছে না দক্ষিণরায়। সকলের সামনেই পাইচারি করেছেন বাঘমামা। রবিবার  পিরখালির জঙ্গলের কাছে মর্নিং ওয়াক করতে দেখা গেল রয়্যাল বেঙ্গল টাইগারেকে। রয়্যাল বেঙ্গল টাইগার সুন্দরবনে পর্যটন শিল্পে জোয়ার এনেছে বলে জানাচ্ছেন স্থানীয় ব্যবসায়ীরা। 

হঠাৎ করে বাঘকে দেখতে পেয়ে আনন্দিত উল্লাসিত পর্যটকরা। জানুয়ারি মাসে বহুবার জঙ্গল থেকে বেড়িয়ে আসে দর্শকদের সুন্দরবন যাওয়াকে সার্থক করেছে রয়্যাল বেঙ্গল টাইগার। ম্যানগ্রোভ অরণ্যের দিকে ক্যামেরা তাক করে বসেছিলেন পর্যটকরা। তখনই হঠাৎ জঙ্গল থেকে বেরিয়ে আসে রয়্যাল বেঙ্গল টাইগার। ঘুরতে গিয়ে সুন্দরবনে বাঘ দেখা আর লটারিতে কোটি টাকা জেতা প্রায় একইরকম।

এর আগে সুন্দরবনের দোবাঁকিতে দেখা গিয়েছিল দক্ষিণরায়কে। সেবার কুয়াশাঘেরা ম্যানগ্রোভ অরণ্যে একসঙ্গে তিন তিনটি রয়্যাল বেঙ্গল টাইগারের সাক্ষাত্ পেয়েছিলেন পর্যটকরা। নদী পারাপার করছে তিন তিনটি রয়্যাল বেঙ্গল টাইগার। স্থানীয় বাসিন্দাদের মতে এ ধরনের দৃশ্য প্রায় বিরল। খুশিতে আত্মহারা হয়ে যান পর্যটকরা। 

Tags: