close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

রাজীব কুমারকে গ্রেফতারের আবেদন সিবিআইয়ের, আজ ফের শুনানি সুপ্রিম কোর্টে

আজই চূড়ান্ত রায় দিতে পারে সুপ্রিম কোর্ট!

Updated: Apr 15, 2019, 08:59 AM IST
রাজীব কুমারকে গ্রেফতারের আবেদন সিবিআইয়ের, আজ ফের শুনানি সুপ্রিম কোর্টে

নিজস্ব প্রতিনিধি: রাজীব কুমার মামলায় আজ ফের শুনানি রয়েছে সুপ্রিম কোর্টে। সিবিআইয়ের দাবি মতো তাঁকে গ্রেফতার করা হবে কিনা তা নিয়ে আজ চূড়ান্ত রায় দিতে পারে সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন-তৃণমূল বিজেপির জন্য ১০টি আসন ছেড়েছে, জলপাইগুড়িতে কটাক্ষ বিমান বসুর

উল্লেখ্য, সিবিআইয়ের গ্রেফতারির দাবি বিরুদ্ধে শনিবার আত্মপক্ষ সমর্থন করে সুপ্রিম কোর্ট হলফনামা জমা দেন কলকাতা পুলিসের প্রাক্তন কমিশনার রাজীব কুমার। সেই হলফনামায় কেন্দ্রীয় তদন্ত সংস্থার কাজকর্ম নিয়ে তিনি প্রশ্ন তুলেছেন বলে খবর। বলা হয়েছে তাঁর বিরুদ্ধে তত্পরাতার পেছনে সিবিআইয়ের রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে। এনিয়ে বিস্তারিত ব্যাখ্যা করা হয় হলফনামায়।

সারদা মামলায় সম্প্রতি শিলংয়ে নিয়ে গিয়ে জেরা করা হয় রাজীব কুমারকে। সেই জেরা সংক্রান্ত সব রিপোর্ট মুখবন্ধ খামে সুপ্রিম কোর্টে জমা দেয় সিবিআই। সেখানে বলা হয় রাজীব কুমারকে হেফাজতে নিয়ে জেরা করতে চায় সিবিআই।

ওই আবেদনের ভিত্তিতে সুপ্রিম কোর্ট রাজীব কুমারকে সিবিআইয়ের সব অভিযোগের জবাব দিতে বলে। অর্থাত্ কেন তাঁকে গ্রেফতার করা হবে না তা স্পষ্ট করতে বলা হয় প্রাক্তন পুলিস কমিশনারকে। রাজীব কুমার তার জবাব দিয়েছেন।

আরও পড়ুন-দ্বিতীয় দফায় আরও সতর্ক কমিশন, রাজ্যে আসছে আরও ৬০ কোম্পানি আধাসেনা

একদিকে সিবিআইয়ের রাজীব কুমারকে গ্রেফতারের আবেদন সিবিআইয়ের এবং অন্যদিকে প্রাক্তন পুলিস কমিশনারের আত্মপক্ষ সমর্থন-দুদিক বিচার করে আজ গুরুত্বপূর্ণ রায় দিতে পারে প্রধান বিচারপতির নেতৃত্বধাীন বেঞ্চ।