close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

দ্বিতীয় দফায় আরও সতর্ক কমিশন, রাজ্যে আসছে আরও ৬০ কোম্পানি আধাসেনা

রাজ্যের তিন কেন্দ্রের ভোটগ্রহণের জন্য বাহিনীর সংখ্যা গিয়ে দাঁড়াচ্ছে ১৯৪ কোম্পানি

Updated: Apr 15, 2019, 08:06 AM IST
দ্বিতীয় দফায় আরও সতর্ক কমিশন, রাজ্যে আসছে আরও ৬০ কোম্পানি আধাসেনা

নিজস্ব প্রতিবেদন: আগামী ১৮ এপ্রিল রাজ্যে দ্বিতীয় দফার ভোটগ্রহণ। তার আগেই বিরোধীদের দাবি কিছুটা হলেও মেনে নিল নির্বাচন কমিশন। রাজ্যে আসছে আরও কেন্দ্রীয় বাহিনী।

আরও পড়ুন-রামনবমীর মিছিলে মিলে গেল বিজেপি-তৃণমূল

লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় বৃহস্পতিবার ভোটগ্রহণ করা হবে দার্জিলিং, জলপাইগুড়ি ও রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে। প্রথম দফায় আলিপুরদুয়ার ও কোচবিহারে ভোটের আগে থেকেই বিরোধীরা দাবি করে আসছিল প্রতিটি বুথেই রাখাতে হবে কেন্দ্রীয় বাহিনী। কিন্তু প্রথম দফায় দেখা যায় কার্যত অর্ধেক বুথে কেন্দ্রীয় বাহিনী রেখে ভোটগ্রহণ করা হয়েছে। সেদিক থেকে দেখতে গেলে বিরোধীদের দাবি মানল কমিশন।

কমিশন সূত্রে খবর দ্বিতীয় দফার ভোটের আগেই রাজ্যে আসছে অতিরিক্ত ৬০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। তবে বিরোধীদের দাবি মতো সব বুথেই যে বাহিনী রাখা যাবে তার কোনও নিশ্চয়তা নেই।

আরও পড়ুন-নির্বাচন কমিশনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর রাহুল দ্রাবিড় ভোট দিতে পারবেন না

স্পর্শকাতর বুথগুলিতেই রাখা হবে কেন্দ্রীয় বাহিনী। যেখানে কেন্দ্রীয় বাহিনী থাকবে না সেখানে নিরাপত্তার দায়িত্বে থাকবে রাজ্য পুলিস। সবেমিলিয়ে দ্বিতীয় দফায় রাজ্যের তিন কেন্দ্রের ভোটগ্রহণের জন্য বাহিনীর সংখ্যা গিয়ে দাঁড়াচ্ছে ১৯৪ কোম্পানি। এর মধ্যে ১৩৫ কোম্পানিকে ভোটের কাজে মোতায়েন করার পাশাপাশি ৬০ কোম্পানির কিছু অংশ মোতায়েন করা হবে বুথে। বাকীদের পাঠানো হতে পারে অন্য জেলাতে।