Suvendu Adhikari: নবান্ন অভিযানের দিন 'চটি পরা জেহাদি আক্রমণ চালিয়েছে,' বিস্ফোরক শুভেন্দু!

Suvendu Adhikari: এদিন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম না করে শুভেন্দু অধিকারী এও দাবি করেন যে, 'এদের বিষয়ে আমি যা জানি, আর কেউ জানে না।' 

Updated By: Sep 16, 2022, 07:43 PM IST
Suvendu Adhikari: নবান্ন অভিযানের দিন 'চটি পরা জেহাদি আক্রমণ চালিয়েছে,' বিস্ফোরক শুভেন্দু!

কিরণ মান্না: নবান্ন অভিযানের দিন বিজেপি কর্মীদের উপর আক্রমণ চালিয়েছে জেহাদিরা। এমনই বিস্ফোরক অভিযোগ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরের একটি দলীয় সভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ করলেন শুভেন্দু। তিনি বলেন, 'নবান্ন অভিযানের দিন বহু চটি পরা লোকজন আক্রমণ চালিয়েছে। বহু জেহাদিদের নিয়ে এসেছে। কোনটা পুলিস, কোনটা বহিরাগত বোঝার উপায় নেই।' এমনকি এদিন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম না করে শুভেন্দু অধিকারী এও দাবি করেন যে, 'এদের বিষয়ে আমি যা জানি, আর কেউ জানে না।' একইসঙ্গে তাঁর হুঁশিয়ারি,'কেষ্ট আর পার্থকে ফাইভ স্টার বেনিফিট দিচ্ছে। এরপর দিল্লিতে যেতে হবে। তিহারে থাকতে হবে।' 

প্রসঙ্গত, ব্যবধান দু'বছরের। ২০২০-র সালে পর ফের নবান্ন অভিযান করল বিজেপি। মঙ্গলবার তিন দিক থেকে মিছিল করে নবান্নে যাওয়ার পরিকল্পনা করেছিলেন সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষেরা। পুলিসের অনুমতি ছিল না। বিজেপির কর্মসূচিকে কেন্দ্র উত্তাল হয়ে ওঠে কলকাতা ও হাওড়া। দফায় উত্তেজনা ছড়ায় সাঁতরাগাছিতেও। কলেজ স্ট্রিট ও লালবাজারে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিস। সঙ্গে জল কামান ও কাঁদানে গ্যাস। আটক করা হয় শুভেন্দু, লকেট ও সুকান্তকে।

আরও পড়ুন, Suvendu Adhikari: ১০০ দিনের কাজে দুর্নীতিতে ৩৯ অবৈধ সম্পত্তি তৃণমূল বিধায়কের! বিস্ফোরক শুভেন্দু

নবান্ন অভিযান শেষে সন্ধ্যায় লালবাজার থেকে ছাড়া পান শুভেন্দু অধিকারী। তখনই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি দাবি করেন, 'আমাদের ২০০ থেকে ২৫০ জন কর্মী আহত হয়েছেন। তাঁদের মধ্যে ৫০ জনেরও বেশি হাসপাতালে ভর্তি'। এই নবান্ন অভিযানের পরই পুলিসি অত্যাচারের প্রতিবাদে আইপিএসদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান শুভেন্দু। রাজ্যের বিরোধী দলনেতার সেই দাবিকে শিলমোহর দেয় কেন্দ্রীয় বিজেপি নেতৃত্বও। দিল্লিতে সাংবাদিক বৈঠক করে কড়া ভাষায় মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নেতৃত্বাধীন তৃণমূল সরকারের উদ্দেশে তোপ দাগেন রবিশংকর প্রসাদ। 

এরপরই বিজেপি কর্মীদের উপর পুলিসি অত্যাচারের ঘটনায় তদন্ত কমিটি গড়ে বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব। ৫ সদস্যের তদন্ত কমিটি। কারা থাকছেন কমিটিতে? কমিটিতে থাকছেন ব্রিজলাল, রাজ্যবর্ধন সিং রাঠোর,  অপরাজিতা সারেঙ্গি, সুনীল জাখড় ও সমীর ওঁরাও। রাজ্যে আসবেন তাঁরা। ঘটনাস্থল ঘুরে দেখে রিপোর্ট দেবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.